এই মুহূর্তে জেলা

 পেঁয়াজ কিনতে গিয়ে পেঁয়াজের দাম শুনে চোখের জল ঝরছে আমজনতার।

হাওড়া,৬ ডিসেম্বর:-  পেঁয়াজ কিনতে গিয়ে পেঁয়াজের দাম শুনে চোখের জল ঝরছে আমজনতার। তাই বিশ্ব মৃত্তিকা দিবসে আগত অতিথিদের চোখের জলের পরিবর্তে মুখে হাসি ফোটাতে পেঁয়াজের উপরেই ভরসা রাখলেন অনুষ্ঠানের উদ্যোক্তারা।  অনুষ্ঠানে আগত সকল অতিথিদের হাতে উপহার স্বরূপ এক হাঁড়ি করে পেঁয়াজ তুলে দেওয়া হয়। কাউকে কাউকে আবার পেঁয়াজের পাশাপাশি অন্যান্য সবজি এবং গাছের চারাও দেওয়া হয়। হাওড়া জেলা পরিষদের বন ও ভূমি স্থায়ী সমিতির প্রাক্তন কর্মাধ্যক্ষ মানস বসু উদ্যোক্তাদের এই চমৎকৃত সিদ্ধান্তকে স্বাগত জানান। তিনি সহাস্যবদনে সরস মন্তব্যের মধ্যে দিয়ে উদ্যোক্তাদের এহেন উদ্যোগকে সমর্থন জানিয়ে বলেন, “মাটি অনুষ্ঠানে আগত অতিথিরা অনুষ্ঠান থেকে বাড়ি ফিরলে তাঁদের গৃহিণীদের গোমড়া মুখে যে হাসি ফুটবে সেকথা বলাই বাহুল্য।”

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                              অনুষ্ঠানের আর এক অতিথি বিশিষ্ট অধ্যাপক আক্রামূল হক ভূমিক্ষয় রোধ এবং যথেচ্ছ রাসায়নিক সার ও কীটনাশক ব্যবহারের ফলে মাটির ক্ষতি সম্পর্কে বক্তব্য রাখার পাশাপাশি এদিনের অনুষ্ঠানে অতিথিদের পেঁয়াজ উপহার দেওয়ার বিষয়টিকে এক অভিনব উদ্যোগ বলে বর্ণনা করেন। অনুষ্ঠানের মূখ্য আয়োজক বাগনান-১ পঞ্চায়েত সমিতির বন ও ভূমি দপ্তরের কর্মাধ্যক্ষ চন্দ্রনাথ বসু বলেন এক কেজি পেঁয়াজের দাম দেড়শ টাকা ছুঁতে চলেছে। তাই ভোজন রসিক বাঙালিকে হেঁসেলে পেঁয়াজের যোগান দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে। পেঁয়াজ ছাড়া মাংস এবং মাছের কিছু পদ রান্না করা সম্ভব নয়, তাই স্বভাবতই গৃহিনীদেরও মুখ ভার।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                       তাঁর অনুষ্ঠানে আগত অতিথিদের মুখে অন্তত দু’ দিনের জন্য হাসি ফোটানোর লক্ষ্যে তিনি এই মুহূর্তে পেঁয়াজ ছাড়া অন্য কোনও উপহারের কথা ভাবতেই পারেননি। এদিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাগনান-১ পঞ্চায়েত সমিতির সভাপতি পঞ্চানন দাস, বিশিষ্ট চিকিৎসক সৌরেন্দু শেখর বিশ্বাস, পরিবেশ কর্মী জয়িতা কুণ্ডু, শিক্ষাবিদ বিভাস সামন্ত, সমাজকর্মী অনির্বাণ সামন্ত প্রমুখ। অনুষ্ঠানে পাঁচজন কৃষককে সংবর্ধনা জ্ঞাপন করা হয়।

There is no slider selected or the slider was deleted.