এই মুহূর্তে কলকাতা

প্রাক্তন বিচারপতির বিজেপিতে যোগদান নিয়ে নাম না করে তীব্র কটাক্ষ মুখ্যমন্ত্রীর।

কলকাতা, ৭ মার্চ:- সদ্য প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিজেপিতে যোগদান করা নিয়ে তৃণমূল কংগ্রেস নেত্রী মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তাঁকে নাম না করে তীব্র কটাক্ষ করেছেন। আন্তর্জাতিক নারী দিবসের প্রাক্কালে আজ কলেজ স্ট্রিট থেকে ধর্মতলা পর্যন্ত মিছিলের শেষে নিজের ভাষণে মুখ্যমন্ত্রী অভিযোগ করেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলীর জন্যই হাজার হাজার ছেলে মেয়ের চাকরি হয়নি। উদ্দেশ্যপ্রণোদিতভাবে তিনি দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নাম করে আক্রমণ করেছেন। এখন তাঁর সেই মুখোশ খুলে পড়েছে।

প্রাক্তন বিচারপতিকে চ্যালেঞ্জ করে তৃণমূল কংগ্রেস নেত্রী বলেন, অভিজিৎ গাঙ্গুলি যেখানেই ভোটে দাঁড়াবেন সেখানে পড়ুয়াদের পাঠানো হবে। পড়ুয়ারাই তাঁকে জবাব দেবে। অন্যদিকে তাপস রয়ের দলত্যাগ প্রসঙ্গে নাম না করে তৃণমূল কংগ্রেস নেত্রী বলেন, বিশ্বাসঘাতকদের মানুষ কখনো ক্ষমা করে না। এজেন্সির ভয়ে যারা বিজেপির ওয়াশিং মেশিনে সাফ হতে গেছেন মানুষ তাঁদের জবাব দেবেন। অন্যদিকে এদিনের সমাবেশ আয়োজন করার জন্য তিনি সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায় কে ধন্যবাদ জানান। প্রসঙ্গত তাপস রায় নিজের দলত্যাগের। কারণ হিসাবে ওই দুই নেতার প্রতি বিরোধ ছিল অন্যতম।

আজকের মিছিল ও জমায়েতে সন্দেশখালি থেকে আসা বেশ কিছু মহিলাকেও সামিল করা হয়। তারা দাবি করেন, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপেই সন্দেশখালিতে শান্তি ফিরেছে। পরে মুখ্যমন্ত্রী বলেন বাংলায় দেশের মধ্যে এমন জায়গা যেখানে মহিলারা সম্পূর্ণ নিরাপদ। হাথরস এবং মনিপুরের কথা উল্লেখ করে তিনি অভিযোগ করেন, বিজেপি শাসিত রাজ্যগুলির মহিলাদের ওপর অত্যাচারের ঘটনায় নীরব। কিন্তু এ রাজ্যে কোন ঘটনা ঘটলে তৃণমূল কর্মীদেরও রেয়াত করা হয় না। এদিনের মিছিল ও সমাবেশে রাজ্যের মন্ত্রী শশী পাঁজা চন্দ্রিমা ভট্টাচার্য সহ তৃণমূল কংগ্রেসের মহিলা নেতৃত্ব উপস্থিত ছিলেন।