এই মুহূর্তে জেলা

নতুন বছরে হুগলির মানুষের জন্য উপহার পরিস্রুত পানীয় জল।

হুগলি, ৯ ডিসেম্বর:- আগামী নতুন বছরে হুগলি জেলার মানুষের জন্য রাজ্য সরকারের নতুন উপহার। রাজ্য সরকারের উদ্যোগে হুগলি জেলার মানুষের বাড়ি বাড়ি পৌঁছে যাবে পরিশ্রুত পানীয় জল। আর এবার সেই প্রকল্পের শেষ মুহূর্তের কাজ দেখে গেলেন কলকাতা পৌরসভার পৌর কমিশনার সহ বিভিন্ন আধিকারিকরা। উত্তরপাড়া পুরসভা এলাকার কোতরং এলাকায় তৈরি হচ্ছে জল প্রকল্প। ১৭০০ কোটি টাকা ব্যয়ে মানুষের বাড়ি বাড়ি পরিশ্রুত পানীয় জল পৌঁছে দিতে এই জল প্রকল্প তৈরি হয়েছে। যার কাজ ইতিমধ্যেই শেষ মুহূর্তে। ৩০ বিঘা জমিতে তৈরি হয়েছে এই জল প্রকল্প। এই জল প্রকল্প থেকে ২০ কোটি লিটার পরিশ্রুত পানীয় জল প্রত্যেকদিন মানুষের বাড়ি বাড়ি পৌঁছে যাবে।

আগামী নতুন বছরের জানুয়ারি মাসেই এই প্রকল্পের কাজ শেষ হয়ে গিয়ে মানুষের বাড়ি বাড়ি পরিশ্রুত পানীয় জল পৌঁছে যাবে বলে জানা গেছে। এই বিষয়ে উত্তরপাড়া পুরসভার পুরপ্রধান দিলীপ যাদব বলেন ,রাজ্য সরকারের উদ্যোগে এই জল প্রকল্প তৈরি হয়েছে। এই জল প্রকল্প একটা বড় প্রকল্প তাই শেষ হতে একটু সময় লাগলো। কিন্তু আগামী জানুয়ারি মাসেই এই জল প্রকল্পের কাজ শেষ হয়ে যাবে। ইতিমধ্যেই সমস্ত জায়গায় এই জলের নতুন পাইপ বসানোর কাজ শেষ হয়ে গেছে। মানুষ এবার পরিশ্রুত জল পেতে শুরু করবে। হুগলি জেলার বৈদ্যবাটি, শ্রীরামপুর, রিষড়া, কোন্নগর, উত্তরপাড়া, ডানকুনি সহ বিভিন্ন এলাকার মানুষের বাড়ি বাড়ি এই জল পৌঁছে যাবে।

আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সব সময় মানুষের কথা চিন্তা করেন।আর সেই কারণেই রাজ্য সরকারের উদ্যোগে এত বিপুল পরিমাণ অর্থ খরচ করে এই জল প্রকল্প তৈরি করা হয়েছে। এই বিষয়ে সাধারণ মানুষরা জানান,এটা খুবই ভালো খবর যে নতুন বছরের প্রথমেই মানুষের বাড়ি বাড়ি পরিশ্রুত পানীয় জল পৌঁছে যাবে। অনেক মানুষকে এখন বাড়িতে মিনারেল জল কিনে খেতে হয় কিন্তু এই প্রকল্পের জল বাড়িতে পৌঁছানো শুরু হলে আর জল কিনে খেতে হবেনা।রাজ্য সরকারের এটা খুবই ভালো উদ্যোগ।