এই মুহূর্তে জেলা

হুগলি জেলা জুড়ে মর্যাদার সাথেই পালিত হচ্ছে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন।

হুগলি, ২৩ জানুয়ারি:- আজ ২৩ শে জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মদিবস। আরামবাগ মহকুমা জুড়েই মর্যাদার সাথে পালিত হচ্ছে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন। এই মহান বিপ্লবী তথা স্বাধীনতা সংগ্রামীর জন্মদিন উপলক্ষ্যে বিধায়ক বিমান ঘোষ পুড়শুড়া জুড়ে বেনেপুকর, পশ্চিম পাড়া, কুলবাতপুরে জাতীয় পতাকা উত্তোলন করেন ও পরাক্রম দিবস পালন করেন। পাশাপাশি তিনি বাচ্চাদের হাতে তুলে দেন খাতা, কলম, মাক্সসহ অন্যান্য উপহার।এই বিষয়ে পুড়শুড়ার বিধায়ক বিমান ঘোষ জানান, নেতাজির জন্মদিন সারা ভারতবর্ষ জুড়ে পালিত হচ্ছে। আমরাও সমাজসেবার মাধ্যমে এই মহান স্বাধীনতা সংগ্রামীর জন্মদিন পালন করছি। মোদীজী দিল্লিতে নেতাজীর মুর্তি প্রতিষ্ঠা করছেন। এটা আমাদের খুব গর্বের।

অন্যদিকে ২৩ শে জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বোস জন্মদিন। তাই এদিন পশ্চিমবঙ্গ সরকারের যুব কল্যাণ ক্রিয়া দপ্তরের উদ্যোগে আয়োজিত আরামবাগ পৌরসভার পক্ষ থেকে আরামবাগ নেতাজি স্কোয়ারে সামনে নেতাজি সুভাষ চন্দ্র বোসের জন্মদিন পালন করা হয় এবং মাক্স বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন আরামবাগের পৌর প্রশাসক স্বপন কুমার নন্দী, প্রাক্তন বিধায়ক কৃষ্ণ চন্দ্র সাঁতরা, আরামবাগের শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি প্রদীপ সিংহ রায় সহ অন্যান্য নেতৃত্বরা। মর্যাদা ও শ্রদ্ধার সাথে নেতাজির জন্মদিন পালন করেন তৃনমুল নেতৃত্ব।

এই বিষয়ে আরামবাগ পৌরসভার প্রশাসক স্বপন নন্দী বলেন, ভারতমাতার বীর সন্তান নেতাজির জন্মদিন পালন করছি আমরা।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় সুভাস উৎসবের সুচনা করা হলো। পাশাপাশি পশ্চিমবঙ্গ সরকারের যুবকল্যান ও ক্রীড়া দপ্তরের উদ্যোগে হুগলী-চুঁচুড়া পৌরসভার সহযোগীতায় সুভাষ উৎসব ২০২২ উপলক্ষ্যে রবিবার সকালে চুঁচুড়ার জোড়াঘাট থেকে এক পদযাত্রা শুরু হয়। এদিন প্রথমে জোড়াঘাটে নেতাজীর আবক্ষ পূর্তিতে মাল্যদান করা হয়। এরপর পদযাত্রা শুরু হয়। উপস্থিত ছিলেন বিধায়ক অসিত মজুমদার, পৌরপ্রশাসক গৌরিকান্ত মুখার্জী, উপ-পৌরপ্রশাসক অমিত রায় সহ অন্যান্যরা। পদযাত্রা হুগলী-চুঁচুড়া পুরসভায় গিয়ে সমাপ্ত হয়।