এই মুহূর্তে জেলা

নতুন বছরে রিষড়ার মানুষকে চমকপ্রদ উপহার দিতে চলেছে পৌরসভা।

তরুণ মুখোপাধ্যায়, ২৭ ডিসেম্বর:- রিষড়াবাসীর কাছে সুখবর, নুতন বছরের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকে এই শহরের নাগরিকরা পেতে চলেছেন একটি অত্যাধুনিক সুবিধাযুক্ত হাসপাতাল। এ ব্যাপারে রিষড়া পৌরসভার মুখ্যপ্রশাসক বিজয় সাগর মিস্র জানান, বাম জমানার সময়কাল থেকে এখানকার বাঙ্গুর পার্ক এলাকায় পুরসভা পরিচালিত মাতৃ সদনটি অত্যন্ত অবহেলায় জরাজীর্ণ অবস্থায় পড়েছিল। আমাদের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর উদ্যোগে রাজ্যে তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর থেকে একে একে নানা জনমুখি প্রকল্পগুলি নেওয়া হচ্ছে। সেই রকম এমনই একটি উদ্যোগ মাননীয় মুখ্যমন্ত্রীর নির্দেশে যুদ্ধকালীন পরিস্থিতিতে কাজ শুরু করেছিল রিষড়া পৌরসভার পুরবোর্ড।

আধুনিক স্বাস্থ্য পরিষেবা যুক্ত রিষড়া মাতৃ সদন আবার নব কলেবরে শুরু হতে চলেছে। বিজয়বাবু জানিয়েছেন নামমাত্র অর্থের বিনিময়ে মেডিকেল পরিষেবা শহরবাসীকে দেওয়া হবে এখানথেকে। বিজয় মিস্র বলেন আমাদের এই শহর মিশ্র ভাষাভাষী মানুষের শহর। এখানে অনেকগুলি জুট মিল এবং অন্যান্য কল কারখানা রয়েছে। এখানকার সাধারণ মানুষের সঙ্গে সেই সমস্ত শ্রমিক শ্রেণীর মানুষরাও যাতে উন্নত মানের স্বাস্থ্যপরিসেবা পান সেইটাই আমাদের লক্ষ। বিজয় বাবু আরো জানান প্রথম পর্যায়ে আমরা হাসপাতালের আউটডোর চালু করছি, এবং এখানে উন্নত মানের ডায়াগনস্টিক ল্যাব তৈরি হচ্ছে তার সুবিধাও পাবেন রোগীরা। জানুয়ারি মাসের তৃতীয় সপ্তাহে থেকে ৬০ বেডের ইনডোর পরিষেবা রোগীদের দেয়া হবে এখান থেকে।

জেনারেল মেডিসিন, সার্জারি, পেডিয়াট্রিক, গাইনোকোলজির, বিশেষজ্ঞ ডাক্তার বাবুরা এখানে চিকিৎসা করবেন। ছাড়াও আমাদের লক্ষ্য থাকছে এই মাতৃসদনে একটি সুলভ মূল্যে ওষুধের দোকান শুরু করা, বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের ওষুধ সুলভ মূল্যে এখান থেকে সংগ্রহ করতে পারবেন রোগীরা। আমাদের একটাই লক্ষ্য কিভাবে মানুষকে উন্নত পরিষেবা দেওয়া যায়। বিগত বছরগুলোতে তৃণমূল কংগ্রেস পরিচালিত রিষড়া পুর বোর্ড মানুষের পাশে এসে দাঁড়িয়েছে এবং আগামীদিনেও মানুষের কল্যাণে তাদের সংগে থাকবে।