এই মুহূর্তে জেলা

কোভিড বিধি মেনেই সুচনা হলো আরামবাগ উৎসবের।

মহেশ্বর চক্রবর্তী, ২৬ ডিসেম্বর:- অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে কোভিড প্রোটোকল মেনে আরামবাগ উৎসবের সুচনা হলো ২৬ শে ডিসেম্বর। এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী বেচারাম মান্না, মন্ত্রী শ্রীকান্ত মাহাত, সাংসদ অপরুপা পোদ্দার, প্রাক্তন বিধায়ক কৃষ্ণ চন্দ্র সাঁতরা, আরামবাগ পৌরসভার প্রশাসক স্বপন নন্দী, ডাঃ অতনু কুন্ডু, আরামবাগ মহকুমা শাসক ও আইসহ বিশিষ্ট জনেরা। প্রতি বছরের মতো এই বছরও ২৬ শে ডিসেম্বর থেকে ২রা জানুয়ারি পযন্ত আরামবাগ উৎসব হবে।

তবে সামগ্রিক অনুষ্ঠানের কিছুরা কাটছাট করা হয়েছে এবারের আরামবাগ উৎসবে। উল্লেখ্য করোনা পরিস্থিতির জন্য গত বছরে আরামবাগ উৎসব বন্ধ ছিলো। কিন্তু এই বছর আরামবাগ উৎসব হবে নাকি সেই বিষয়ে জল্পনা শুরু হয়েছিলো। তবে এদিন বিশিষ্ট জনেদের উপস্থিততে আরামবাগ উৎসবের সুচনা হয়। এই বিষয় রাজ্যের মন্ত্রী বেচারাম মান্না বলেন, ঐতিহ্যবাহী আরামবাগ উৎসব। পৌর প্রশাসক স্বপন নন্দী তার সহকর্মীদের নিয়ে সুষ্ঠু ভাবে মেলা পরিচালনা করছেন। জাতি ধর্ম বর্ন নির্বিশেষে সকল মানুষ এই মেলায় সামিল হয়ে মিলন মেলায় পরিনত হয়েছে।

অপরদিকে এই বিষয়ে আরামবাগ পৌরসভার প্রশাসক স্বপন নন্দী জানান, আরামবাগের মানুষের প্রানের উৎসব আরামবাগ উৎসব। এদিন সকালে ম্যারাথন দৌড়ের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা হয়। প্রদ্বীপ প্রজ্জ্বলিত করার মাধ্যমে আরামবাগ উৎসবের সুচনা হয়। কোভিড প্রোটোকল মেনেই মেলা করা হচ্ছে। সবমিলিয়ে হুগলির আরামবাগ বাসীর প্রানের উৎসব হলো আরামবাগ উৎসব। তাই ডিসেম্বর মাস পড়লেই এলাকার বহু মানুষ এই আরামবাগ উৎসবের ঘোষনা কবে হবে সেই দিকে তাকিয়ে থাকেন।অবশেষে এদিন আরামবাগ উৎসবের সুচনা কে কেন্দ্র করে এলাকার মানুষের উন্মাদনা বেশ চোখে পড়ার মতোন।