এই মুহূর্তে জেলা

প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে ১৫তম কোন্নগর বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন বিমান বন্দ্যোপাধ্যায়।

হুগলি, ১০ ডিসেম্বর:- শুক্রবার বিকালে কোন্নগর কালিতলা মাঠে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে ১৫ তম কোন্নগর বইমেলা এবং পুষ্প প্রদর্শনী উদ্বোধন করলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এদিন এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক কাঞ্চন মল্লিক, পুরসভার প্রশাসক তনময় দেব, প্রখ্যাত চিকিৎসক ভবতোষ বিশ্বাস চন্দননগর পুলিশ কমিশনারেট কমিশনের অর্ণব ঘোষ সহ অন্যান্য সম্মানীয় ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে এসে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বলেন আস্তে আস্তে আমাদের সমাজ জীবন আবার ছন্দে ফিরছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চান যাতে মানুষ আবার স্বাভাবিকভাবে জীবন-যাপন করতে পারে সেই কথা মাথায় রেখে এবং কোভিড বিধি মেনে মেলা, খেলার মতন অনুষ্ঠানগুলোর খুবই প্রয়োজন এবং সেগুলো আস্তে আস্তে শুরু হয়েছে। কারণ মুখ্যমন্ত্রীর কথায় এই গত বছর ধরে যে খারাপ অবস্থার মধ্য দিয়ে আমরা গিয়েছিলাম, তার জন্য মানুষ খুবই কষ্টের মধ্যে ছিল। এই সময় মানুষের হাতে টাকার খুব প্রয়োজন তার জন্যই এই ধরনের অনুষ্ঠান গুলি খুবই দরকার। আজকের এই বর্ণাঢ্য অনুষ্ঠানের স্থানীয় শিল্পীদের সংগীত এবং নৃত্য অনুষ্ঠান সকলকে মুগ্ধ করে। এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে স্থানীয় মাতৃসদনের ন্যায্য মূল্যের দোকান এর উদ্বোধন করা হয়।

এবং এই ন্যায্যমূল্যের দোকানটি পশ্চিমবঙ্গের মধ্যে প্রথম কোন পৌরসভা পরিচালিত হাসপাতালের দোকান যেখান থেকে ৬৫ শতাংশ কম দামে বিভিন্ন নামি দামি কোম্পানির ওষুধ পাবে মানুষজন। এবারের মেলায় ৫৭ টি বিভিন্ন নামিদামি প্রকাশনা সংস্থার স্টল করেছে। আগামী ১৯ তারিখ পর্যন্ত প্রতিদিন এই মেলামঞ্চে থাকছে নানা সাংস্কৃতিক অনুষ্ঠানে আলোচনা চক্র। প্রখ্যাত শিল্পী শ্রীকান্ত আচার্য, শুভমিতা সহ অন্যান্য নামিদামি শিল্পীরা এবারের এ মেলায় অংশ নিচ্ছেন। আজকের অনুষ্ঠান মঞ্চ থেকে মেলার স্মারক পুস্তিকার উদ্বোধন করেন বিমান বন্দোপাধ্যায়।