এই মুহূর্তে জেলা

পেট্রোপন্ন সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মহিলা তৃণমূলের বিক্ষোভ সমাবেশ রিষড়ায়।

হুগলি, ৪ ডিসেম্বর:- পেট্রোলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দ্রব্যমূল্য বৃদ্ধি, রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি, কেন্দ্রের জনবিরোধী নীতি ও কেন্দ্রের রাজ্য সরকারের সাথে অসহযোগিতার প্রতিবাদে রিষড়া শহর তৃণমূল মহিলা কংগ্রেসের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয় রিষড়ায়। এই মূল্যবৃদ্ধির ফলে বিপাকে পড়েছেন সাধারন মানুষ। সংসার সামলানো দায় হয়ে যাচ্ছে। তার বিরুদ্ধে বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এই প্রতিবাদ সভায় মূল বক্তা জেলা তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী শিল্পী চট্টোপাধ্যায় বলেন কেন্দ্রীয় সরকার তেল উৎপাদনকারী দেশ থেকে অপরিশোধিত তেল যে কিনছে এবং পরিশোধন করে যে দামে বিক্রি করছে তার মধ্যে বিস্তর ফারাক, তা যাচ্ছে কোথায়।

বিজেপিকে এ ব্যাপারে প্রশ্ন করলে তারা বললে তারা বলে ডেভলপ কান্ট্রিতে এরকম হয়, কিন্তু আমাদের দেশ তো আন্ডার ডেভলপ কান্ট্রি। যেখানে ৪০ শতাংশ মানুষ দারিদ্র্য সীমার নিচে বাস করে। তারা কি করে জাপান আমেরিকা যুক্তরাষ্ট্রের মতো ১১০ টাকায় পেট্রোল মিনতে পারবে। যারা ভাবছে এই আন্দোলন তৃণমূল কংগ্রেসের একার তারা ভুল করছে। একটা স্ফুলিঙ্গ যেমন বনাঞ্চলকে জ্বালিয়ে খাক করে দেয় তেমনি তৃণমূল কংগ্রেসে হচ্ছে একটা স্ফুলিঙ্গ। সেই স্ফুলিঙ্গের জেরে বিজেপির বিরুদ্ধে আন্দোলন সারা ভারতবর্ষে ছড়িয়ে দিচ্ছে। নেতাজি সুভাষচন্দ্র বোস সেদিন যদি না বাংলা থেকে ইংরেজএর এর বিরুদ্ধে আন্দোলনের স্ফুলিঙ্গ সারাদেশে ছড়িয়ে না দিতেন তাহলে আজকে আমরা এই স্বাধীন দেশ দেখতে পেতাম না।

আজকের এই বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রিষড়া পৌরসভার পৌর প্রশাসক বিজয় সাগর মিস্র, উপ পৌর প্রশাসক জাহিদ হাসান খান। তৃণমূলের জেলা সভাপতি স্নেহাসিস চক্রবর্তী এছাড়াও উপস্থিত ছিলেন জেলা পরিষদের পূর্ত দপ্তরের কর্মাধ্যক্ষ সুবীর মুখোপাধ্যায়, রিষড়া পৌরসভার কো-অর্ডিনেটর মনোজ গোস্বামী, মনোজ সাউ, অভিজিৎ দাস, কৌশিক মুখার্জী, ছাড়াও রিনা ঘোষ, হর্ষ প্রসাদ ব্যানার্জী,নিখিল চক্রবর্তী, গৌতম চক্রবর্তী, সুপ্রিয় মুখার্জী সহ নেতা নেত্রীরা। এদিনের অনুষ্ঠানটি পরিচালনা করেন রিষড়া মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী পৌলোমী চক্রবর্তী। প্রাকৃতিক বিপর্যয় মাথায় করে আজকের বিক্ষোভ সমাবেশে বহু মানুষ বিশেষ করে মহিলারা যোগ দিয়েছিলেন।