এই মুহূর্তে জেলা

ব্যান্ডেল থেকে গ্রেফতার ছয় বাংলাদেশী নাগরিক।

হুগলি, ১৬ অক্টোবর:- ব্যান্ডেল গ্রীন পার্কের একটি আবাসন থেকে ছয় বাংলাদেশী নাগরিককে গ্রেফতার করল চুঁচুড়া থানার পুলিশ।শুক্রবার রাতে গ্রীণপার্কের ওই আবাসনে তল্লাসী চালিয়ে ছয়জনকে গ্রেফতার করে। ধৃতদের কাছ থেকে ভারতীয় আধার কার্ড, প্যানকার্ড, ভোটার কার্ড ও বাংলাদেশী সিম কার্ড পাওয়া গেছে। ঘটনার তদন্ত শুরু করেছে চন্দননগর পুলিশের গোয়েন্দারা। জানা গেছে, বাংলাদেশের নারায়ণগঞ্জ এলাকার বাসিন্দারা এরা। গ্রীন পার্ক এর যে ফ্ল্যাটে তারা ছিল সেটি আকাশ দাস নামে একজনের।

আকাশ উত্তর ২৪ পরগনার হালিশহরের বাসিন্দা। গোয়েন্দাদের অনুমান আকাশ কোনো চক্র চালায়। সেখানে বাংলাদেশী নাগরিকদের অনুপ্রবেশ করিয়ে ভারতীয় নাগরিকত্বের প্রমান পত্র করিয়ে দেওয়া হয়। ভোটার কার্ড দেখিয়ে পাসপোর্ট তৈরি করা হয়। তারপর আরবের কোন দেশে চলে যায়। সেক্ষেত্রে জন্মের শংসাপত্রের ব্যবস্থা করে দিত আকাশ। ধৃতদের জেরা করে তদন্তকারীরা জানতে পারে এরকম আরো বাংলাদেশীদের বিদেশে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

প্রাথমিক তদন্তে গোয়েন্দাদের অনুমান সৌদিতে কাজের জন্য বাংলাদেশীরা এদেশে এসে এই চক্রের শরণাপন্ন হচ্ছে।এক বছর পুজোর সময় বর্ধমানে খাগরাগর কান্ড হয়েছিল। তাই এদের সঙ্গে কোনো জঙ্গী যোগ আছে কিনা, বা অন্য কোনো বিষয় আছে কিনা তা খতিয়ে দেখতে ধৃতদের পুলিশ হেফাজতে নিয়ে জেরা করবে তদন্তকারীরা। আজ ছয় বাংলাদেশীকেই চুঁচুড়া আদালতে তোলা হয়।