এই মুহূর্তে জেলা

ভোট-পরবর্তী অশান্তির ঘটনার তদন্তে সিবিআইয়ের সঙ্গে কেন বিজেপি নেত্রী ? নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন অরূপের।

হাওড়া, ২৯ আগস্ট:- রাজ্যে ভোট-পরবর্তী অশান্তির ঘটনার তদন্তে নেমে হাওড়ায় এসে এক বিজেপি নেত্রীকে সঙ্গে নিয়ে গিয়েছিল সিবিআই। রবিবার হাওড়ায় এক সাংবাদিক বৈঠকে এমন গুরুতর অভিযোগ তোলেন মন্ত্রী অরূপ রায়। রাজ্যে ভোট-পরবর্তী অশান্তির ঘটনার তদন্তে নেমে রবিবার সকালে হাওড়াতেও কয়েকটি জায়গায় সিবিআই অভিযান চালায়। এই প্রসঙ্গে মন্ত্রী অরূপ রায় ওই মন্তব্য করেন। তিনি বলেন, “প্রথম কথা ভোট-পরবর্তী কোনও হিংসা হাওড়ায় হয়নি। এগুলো অতিরঞ্জিত করে মিথ্যে অভিযোগ করা হয়েছে। আমি নিশ্চিতভাবে বলতে পারি ভোট-পরবর্তী কোনও হিংসার ঘটনা হাওড়া জেলায় হয়নি।

আমরা মানুষের সমর্থন নিয়ে ১৬-০ ফলাফলে হাওড়ায় জিতেছি। যদি কেন্দ্রীয় এজেন্সি হয় তাহলে রাজ্য সরকারের অনুমতি নিয়ে রাজ্য সরকার যদি চায় তাহলে তারা তদন্ত করতেই পারে। কিন্তু কোনও রাজনৈতিক নেতাকে সঙ্গে নিয়ে কোনও জায়গায় তদন্ত করতে যাওয়া আমরা এরমধ্যে কোনও নিরপেক্ষতা দেখিনা। সিআইডি বা রাজ্যের যে কোনও এজেন্সি যখন তদন্ত করে তখন তাদের সঙ্গে কোনও সরকারি দলের নেতারা যাননা। এক্ষেত্রে যদি নিরপেক্ষভাবে তদন্ত করতে হয় তাহলে কোনও রাজনৈতিক ব্যক্তিত্বকে সঙ্গে নিয়ে যাওয়া উচিত নয়।

শুনেছি হাওড়ার বেলগাছিয়াতে এক বিজেপি নেত্রীকে সঙ্গে নিয়ে গিয়েছিল সিবিআই। এবং ডোমজুড়েও নিয়ে গিয়েছিল। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এর বিরুদ্ধে আমরা আমাদের নেতৃত্বের কাছে অভিযোগ জানাব। রাজ্য সরকারের কাছেও অভিযোগ জানাব। আমরা দেখেছি সিবিআইকে ব্যবহার করার চেষ্টা করে কেন্দ্রীয় সরকার। এক্ষেত্রেও তাই হয়েছে। নির্বাচনের আগেও আমাদের সিবিআই ইডি দিয়ে ভয় দেখানো হয়েছিল। সুতরাং আমরা আশা করব সিবিআইয়ের মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নিরপেক্ষভাবে তদন্ত করুক। আমাদের তাতে কোনও আপত্তি নেই যদি রাজ্য সরকার অনুমতি দেয়। এছাড়া এভাবে পক্ষপাতিত্ব করে তদন্ত আমরা মেনে নেবনা।”