এই মুহূর্তে জেলা

বিশেষ অভিযানে নেমে বাজেয়াপ্ত ৪৫ কেজি চিনা মাঞ্জা। গ্রেফতার ২।

হাওড়া, ২৫ আগস্ট:- চিনা মাঞ্জায় শহরে একের পর এক ঘটনা ঘটতে থাকায় এবার বিশেষ অভিযান চালালো হাওড়া সিটি পুলিশ। ওই অভিযানে ৪৫ কেজি চিনা মাঞ্জা বাজেয়াপ্ত করা হয়েছে। দুই জায়গায় পৃথক অভিযানে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। শুধু মা উড়ালপুলেই নয়, চিনা মাঞ্জায় গত কয়েকদিনে দুর্ঘটনা ঘটেছে দ্বিতীয় হুগলী সেতু, হাওড়ার সাঁত্রাগাছি ব্রিজেও। চিনা মাঞ্জায় গলা কেটে গিয়ে জখম হয়েছেন অনেক বাইক আরোহী। হাওড়ায় এই চিনা মাঞ্জার উৎস জানতে তদন্তে নেমেছিল হাওড়া সিটি পুলিশ। মঙ্গলবার সেই তদন্তেই জগাছা থানা এলাকার ধাড়সা থেকে প্রায় ৪৫ কেজি মাঞ্জা বাজেয়াপ্ত করা হয়। দুটি আলাদা অভিযান চালিয়ে ২ জনকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার রাতে জগাছার ধাড়সা কলোনিতে আচমকা হানা দেয় পুলিশের টিম। বরুণ সাহা (৪৫) নামের এক ব্যক্তির দোকানে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ চিনা মাঞ্জা বাজেয়াপ্ত করা হয়। ওই এলাকা থেকেই বুধবার দুপুরে আরও একজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে দীর্ঘদিন ধরেই সেখানে এই নিষিদ্ধ চিনা মাঞ্জা বিক্রি হচ্ছিল। ধৃত বরুণকে এদিন হাওড়া আদালতে তোলা হলে তার ১৪ দিনের জেল হেফাজত হয়। ধৃত বরুনের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ১৮৮/৩৩৬ ধারায় মামলা রুজু হয়েছে। পুলিশ জানিয়েছে, হাওড়ায় সাঁতরাগাছি সেতু এবং দ্বিতীয় হুগলী সেতুতে পরপর নিষিদ্ধ চিনা মাঞ্জায় জখম হন একাধিক ব্যক্তি।

বারেবারে এমন ঘটনায় নড়েচড়ে বসে সিটি পুলিশ প্রশাসন। এই নিয়ে তদন্ত শুরু করে হাওড়া সিটি পুলিশ। বিভিন্ন সোর্স মারফত পুলিশ জানতে পারে হাওড়ার জগাছা থানা এলাকার একাধিক জায়গায় বিক্রি হচ্ছে নিষিদ্ধ এই চিনা মাঞ্জা। এরপর খবর পেয়ে মঙ্গলবার রাতে ধাড়সা গভর্মেন্ট কলোনি থেকে বরুণকে গ্রেফতার করে জগাছা থানার পুলিশ। এর পাশাপাশি নিষিদ্ধ চিনা মাঞ্জা বিক্রির অভিযোগে বুধবার দুপুরে ধাড়সা হরিসভা থেকে আরও একজনকে গ্রেফতার করা হয়। চিনা মাঞ্জা বিক্রি আটকাতে এরকম অভিযান আগামী দিনে আরও চলবে বলে হাওড়া সিটি পুলিশ সূত্রে জানা গেছে।