এই মুহূর্তে জেলা

পুরভোটের আগে হাওড়া পুরনিগমে নতুন প্রশাসকমন্ডলী গঠিত হলো।

হাওড়া, ১৭ আগস্ট:- আগামী কয়েক মাসের মধ্যেই হতে পারে হাওড়ায় পুরভোট। তার আগেই আগের বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর্স ভেঙে নতুন প্রশাসকমন্ডলী গড়ে দেওয়া হলো হাওড়া পুরসভায়। এনিয়ে সোমবারই এক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে রাজ্যের পুর ও নগরোন্নয়ন দপ্তরের পক্ষ থেকে। সেখানেই মোট ১০ সদস্যের ওই নতুন পুর প্রশাসকমন্ডলী গঠন করা হয়েছে। নতুন বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর্স এর চেয়ারপার্সন হয়েছেন হাওড়া শহরের বিশিষ্ট চিকিৎসক ডাঃ সুজয় চক্রবর্তী। এছাড়াও ওই সদস্যমন্ডলীতে জায়গা পেয়েছেন আরও নয়জন।

আগামী কয়েক মাসের মধ্যে পুরসভা নির্বাচনের কথা মাথায় রেখে পুরসভার কাজে আরও গতি আনতেই এই রদবদল বলে মনে করা হচ্ছে। হাওড়া পুরনিগমের নতুন বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেশনের প্রশাসকমন্ডলীর চেয়ারপার্সন করা হয়েছে বিশিষ্ট চিকিৎসক ডাঃ সুজয় চক্রবর্তীকে। ভাইস চেয়ারপার্সন করা হয়েছে দুই প্রাক্তন কাউন্সিলার সৈকত চৌধুরী ও দেবাংশু দাসকে।

এছাড়াও ওই প্রশাসকমন্ডলীর বাকি সদস্যরা হলেন প্রাক্তন কাউন্সিলর মনজিৎ রাফেল, রিওয়াজ আহমেদ, শান্তনু ব্যানার্জি, রাইচরণ (বাপী) মান্না, অনুপ চক্রবর্তী, দিলীপ ঘোষ এবং সাংবাদিক বিশ্ব মজুমদার। নবনিযুক্ত চেয়ারপার্সন ডাঃ সুজয় চক্রবর্তী বলেন, আগের পুর প্রশাসকমন্ডলী যে কাজ করছেন সেই সব কাজই হবে। তবে গুরুত্ব অনুযায়ী কাজ করা হবে। মূলত স্বাস্থ্য, জল নিকাশির মতো গুরুত্বপূর্ণ কাজের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। বর্তমানে কাজ করার ক্ষেত্রেও আগের প্রশাসকমন্ডলীর সাহায্য নেওয়া হবে।