এই মুহূর্তে জেলা

বাল্মিকী রামায়ণ আর কৃত্তিবাসী রামায়ণের ফারাক আমি বিজেপির নেতাদের কাছে জানতে চাই – ব্রাত্য বসু।

হাওড়া , ২০ ফেব্রুয়ারি:- “মমতা বন্দ্যোপাধ্যায়ই জিতবেন। তৃতীয়বারের জন্য আমরাই সরকার গড়ব।” শনিবার হাওড়ায় জেলা সদর তৃণমূল যুব কংগ্রেসের আহ্বানে এক রাজনৈতিক কর্মীসভায় এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেন মন্ত্রী ব্রাত্য বসু। নদীয়ার বীরনগরে বিজেপিকে হারানোর ডাক দিয়ে তাঁর ‘জয় শ্রীরাম’ মন্তব্য প্রসঙ্গে প্রশ্ন করা হলে ব্রাত্য বসু বলেন, “আমি বলেছি, মমতা বন্দ্যোপাধ্যায়ই জিতবেন জয় শ্রীরাম। তৃতীয়বারের জন্য আমরাই সরকার গড়ব। রাম এখানে ওদের ( বিজেপির ) একার নাকি ? বাল্মিকী রামায়ণ আর কৃত্তিবাসী রামায়ণের ফারাক আমি বিজেপির নেতাদের কাছে জানতে চাইছি এবং চ্যালেঞ্জ করছি। বাঙালি রাম আর উত্তর ভারতীয় রাম, এর পার্থক্য কি এটা আমি বিজেপি নেতাদের কাছে চ্যালেঞ্জ করছি আমার সঙ্গে কোনও একটা আলোচনায় আসুন।”

এদিন দলীয় কর্মীসভায় দলের সদরের চেয়ারম্যান অরূপ রায় এবং সদরের সভাপতি ভাস্কর ভট্টাচার্যের গরহাজির থাকা প্রসঙ্গে প্রশ্ন করা হলে ব্রাত্য বসু বলেন, “এটা গোষ্ঠীদ্বন্দ্ব কিনা খোঁজ নিতে হবে। যদি ওনারা না আসেন, তাহলে ভুল বোঝাবুঝি আছে। আমার ধারণা সেই ভুল বোঝাবুঝি পার্টি স্তরে মিটে যাবে। আমি বলেছি সত্যিই এটা একটা টিম গেম। কারও সঙ্গে যদি স্থানীয় স্তরে ভুল বোঝাবুঝি থাকে এবং নির্বাচনের আগে যদি তা মিটিয়ে না নেন, তাহলে তারা ভুল করবেন। কারণ ক্ষমতায় মমতা বন্দ্যোপাধ্যায় আসছেন। আমাদের দল শৃঙ্খলাবদ্ধ। আমরা কোন উপদল বরদাস্ত করব না।” এদিন ব্রাত্য বসু মঞ্চে বলেন, যারা দল ছেড়ে চলে গেলেন তারা দলের উইপোকা, ঘুণপোকা ছারপোকা। কারণ তারা সুখের পায়রা।

জাহাজ ডুবছে মনে করে যারা এ জাহাজ ও জাহাজ করে বেড়াচ্ছেন তারা ডুবে মরবেন। টিএমসি দল ডুববে না। আমরা তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসতে যাচ্ছি। আমাদের ভুল হলে সংশোধন করে নিতে ক্ষতি নেই। ২০২১এর নির্বাচনে মমতা ব্যানার্জির বিরুদ্ধে কোনও মুখ নেই। এদিন হাওড়া জেলা সদর তৃণমূল যুব কংগ্রেসের রাজনৈতিক কর্মীসভার আয়োজন করা হয় ব্যাঁটরা সম্মিলনীর মাঠে। উপস্থিত ছিলেন মন্ত্রী ব্রাত্য বসু, সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, বিধায়ক জটু লাহিড়ী, হাওড়া জেলা সদর তৃণমূল যুব কংগ্রেস সভাপতি গোবিন্দ সাহা।