এই মুহূর্তে জেলা

দেশের মানুষের মঙ্গলকামনায় দক্ষিনেশ্বর মন্দিরে পুজো দিলেন অমিত শাহ।

উঃ২৪পরগনা , ৬ নভেম্বর:- ২০২১ সালে বাংলা দখলের লক্ষে বাংলা সফরে এসেছেন অমিত শাহ। গতকাল বাঁকুড়ার পর শুক্রবার সকালে দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিয়েই অমিত শাহ তাঁর দ্বিতীয় দিনের রাজ্য সফর শুরু করলেন। এদিনও ঠাসা কর্মসূচি রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। এদিন সকাল ১০টা নাগাদ তিনি নিউটাউনের হোটেল থেকে দক্ষিণেশ্বরের উদ্দেশে রওনা দেন। পৌনে এগারোটা নাগাদ অমিত শাহর কনভয় পৌঁছে যায় দক্ষিণেশ্বর মন্দির চত্বরে। সেখানে শঙ্খধ্বনি ও উলুধ্বনি দিয়ে তাঁকে স্বাগত জানান বিজেপি মহিলা মোর্চার সদস্যরা।

এরপর সোজা মন্দিরে ঢুকে যান অমিত শাহ। তাঁর সঙ্গে ছিলেন বিজেপির রাজ্য নেতারা। ছিলেন কৈলাশ বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, রাহুল সিনহা, অগ্নিমিত্রা পল, অনুপম হাজরার মতো নেতৃত্ব। মা ভবতারিণীর সামনে নিজের হাতেই আরতি করেন অমিত শাহ। মন্দিরে পুজো দিয়ে বেরিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আজ মা কালীর কাছে সমস্ত বাংলা ও ভারতের জনগণের মঙ্গলকামনা চেয়েছি। মোদীজীর নেতৃত্বে গোটা ভারত এগিয়ে চলুক এটাই কামনা করলাম’। বাংলার মনীষীদের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এখান থেকে বহু মানুষ পৃথিবীর বিভিন্ন প্রান্তে গেছেন।

দক্ষিণেশ্বর মন্দিরে এসে আমার প্রত্যেকবার নতুন চেতনা হয়। এই মাটির থেকে স্বামী বিবেকানন্দ, ঋষি অরবিন্দ সহ বহু মণীষী এসেছেন। বাংলার মানুষের কাছে আহ্বান এই পবিত্র মাটিতে সকলে নিজের নিজের দায়িত্ব পালন করুন। মায়ের কাছে বাংলার ও দেশের মানুষের জন্য প্রার্থনা করেছি সকলে যাবে ভালো থাকেন।মোদিজির নেতৃত্বে দেশ আবারও পৃথিবীতে প্রথম স্থান দখল করে নেবে’।তবে অমিত শাহের সফরকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল নেতৃত্ব।