এই মুহূর্তে খেলাধুলা

কলকাতার ছেলের ব্যাটে আইপিএলে আউট অফ কলকাতা

স্পোর্টস ডেস্ক, ৪ নভেম্বর:- বাংলার ছেলের দাপটে বিদায় কলকাতা। আইপিএলের শেষ ম্যাচে জিতে বাজিমাৎ সানরাইজার্স হায়দরাবাদের। বাংলার ছেলে ঋদ্ধিমান সাহা ও হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নারের দাপটে ১৩তম আইপিএল থেকে ছিটকে গেল কলকাতা নাইট রাইডার্স। মুম্বই ইন্ডিয়ান্সকে ১০ উইকেটে হারাল হায়দরাবাদ। দুরন্ত উইকেটরক্ষণের সঙ্গে ঋদ্ধির ৪৫ বলে ৫৮। ওয়ার্নার অপরাজিত থাকলেন ৫৮ বলে ৮৪ করে। ‘‌ডু ‌অর ডাই’‌ ম্যাচে অধিনায়কের মতোই খেললেন ওয়ার্নার। তাঁকে যোগ্যসঙ্গত দিলেন বাংলার ঋদ্ধিমান সাহা। আর দু’‌জনের ব্যাটে ভর দিয়ে ১০ উইকেটে এবারের টুর্নামেন্টের অন্যতম সেরা দল মুম্বইকে হারাল হায়দরাবাদ। আর সমান পয়েন্ট থাকলেও নেট রানরেট কম থাকায় স্বপ্নভঙ্গ হল নাইটদের।

‌এদিন টসের সময়ই কার্যত সবাই চমকে যান। BCCI প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় যেখানে জানান, রোহিত শর্মার চোট। সেখানে মুম্বইয়ের হয়ে টস করতে নামেন ‘‌হিটম্যান’। যা দেখে অবাক হয়ে যান ক্রিকেটপ্রেমীরাও। অনেকেই সোশ্যাল মিডিয়ায় আবার সেই নিয়ে টুইটও করেন। যদিও টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই আউট হয়ে যান রোহিত। কুইন্টন ডি’‌কক–সূর্যকুমার যাদব দলের হাল ধরেন। ডি’‌কক ২৫ রানে আউট হওয়ার পর ক্রিজে আসেন ইশান কিষান। তিনি করেন ৩৩ রান। সূর্যের সংগ্রহ ৩৬ রান। এরপর আচমকাই ধস নামে মুম্বই ইনিংসে। তবে শেষপর্যন্ত পোলার্ডের ৪১ রানের সৌজন্য নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১৪৯ রান তোলে মুম্বই।

জবাবে ব্যাট করতে নেমে অনবদ্য ব্যাটিং করেন দুই হায়দরাবাদ ওপেনার ঋদ্ধিমান সাহা এবং ডেভিড ওয়ার্নার। তবে মুম্বই এদিন দলের দুই সেরা অস্ত্র জসপ্রীত বুমরাহ এবং বোল্টকে ছাড়াই মাঠে নেমেছিল। ছিলেন না হার্দিক পাণ্ডিয়াও। আর তাই কিছুটা খোলামনেই ব্যাট করেন ওয়ার্নার–ঋদ্ধিমান। দু’‌জনেই অর্ধ–শতরানও পূর্ণ করেন। ওয়ার্নার করেন অপরাজিত ৮৫ রান। তাও আবার মাত্র ৫৮ বলে। মারেন ১০টি চার ও একটি ছয়। অন্যদিকে, ৪৫ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন ঋদ্ধি। প্লে-অফে ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলবেন ওয়ার্নাররা।