এই মুহূর্তে কলকাতা

রাজ্য জুড়ে উন্নয়নের অগ্রগতি নিয়ে রাজ্য স্তরে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী

কলকাতা , ২৮ অক্টোবর:- শারদোৎসবের পর রাজ্য স্তরে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। নভেম্বরের ৫ তারিখ নবান্ন সভাঘরে এই বৈঠক হওয়ার কথা। উৎসবের পরে করোনা সংক্রমণের পরিস্থিতি নিয়ে যেমন আলোচনা করবেন, পাশাপাশি রাজ্য জুড়ে হওয়া উন্নয়নের অগ্রগতি নিয়েও আলোচনা করবেন। পুজোর আগেই মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরে গিয়ে জেলার প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। দক্ষিণবঙ্গেও জেলা প্রশাসনিক বৈঠক সারা হয়ে গেছে।

বাংলা আবাস যোজনা, পথশ্রী, মাটির সৃষ্টির মতো উন্নয়ন প্রকল্পগুলিতে কাজ করতে গিয়ে কোথাও কারোর কোনও সমস্যা হচ্ছে কিনা তা খতিয়ে দেখেছেন মুখ্যমন্ত্রী। জেলা সফরে প্রশাসনিক কর্তাদের তিনি বেশ কিছু নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশ কতটা কার্যকরী হয়েছে, তাও এই বৈঠকে আলোচনার অন্যতম বিষয়বস্তু। করোনা সংক্রমণের সংখ্যা যাতে উৎসবের সময় বেশি বাড়তে না পারে তার জন্য সবরকমের প্রস্তুতি নিয়েছিল প্রশাসন। সেই বিধি নিষেধ মেনেই উৎসব পালন করা হয়েছে। প্রতিমা বিসর্জনও একই ভাবে চলছে।

রাজ্য জুড়ে সংক্রমণের হার বাড়ার পাশাপাশি সুস্থতার হারও বেড়েছে। তবু সংক্রমিতের সংখ্যা যাতে আরও না বাড়ে তার জন্য ইতিমধ্যেই কিছু পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। স্বাস্থ্যদপ্তর থেকে হোম আইসোলেশনে চিকিৎসা করার পদ্ধতিতে কিছু পরিবর্তন আনা হচ্ছে। সার্বিকভাবে এই বিষয়গুলি তদারকি করছেন মুখ্যমন্ত্রী। প্রশাসনিক বৈঠকে করোনা চিকিৎসা পদ্ধতির বিষয়গুলি নিয়েও আলোচনা হবে বলে জানা গিয়েছে। এছাড়া সাধারণ মানুষের আর্থিক উন্নয়নের ওপর জোর দিতে বেশ কিছু পরিকল্পনা নিয়েছে রাজ্য সরকার। সেই সব পরিকল্পনা কতটা কার্যকর হয়েছে বৈঠকে এই নিয়ে খোঁজ খবর নেবেন মুখ্যমন্ত্রী।