এই মুহূর্তে খেলাধুলা

এফএসডিএল-কে চুক্তিপত্র পাঠাল ইস্টবেঙ্গল, মিটল জটিলতা

স্পোর্টস ডেস্ক, ৭ অক্টোবর:- এফএসডিএলের মধ্যস্থতায় সমস্যা মিটল ইস্টবেঙ্গলে। ইনভেস্টরের দেওয়া টার্মশিটের অন্যান্য সব শর্ত যেমন ইস্টবেঙ্গল কর্তারা মেনে নিয়েছেন, তেমনই ক্লাবের সদস্যদের নিয়ন্ত্রণের অধিকারও আলোচনার পর ছেড়ে দিল শ্রী সিমেন্ট। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে টার্মশিটে সই করার পরেও বোর্ড গঠনের সময় চুক্তিপত্র তৈরি করতে গিয়ে সমস্যায় পড়ে যায় শ্রী সিমেন্ট এবং ইস্টবেঙ্গল ক্লাব। লাল-হলুদের যাবতীয় স্পোর্টিং স্বত্ত্বর পাশাপাশি ক্লাবের অন্যান্য স্বত্ত্ব ইনভেস্টরের হাতে চলে গেলেও একটি ব্যাপারে আপত্তি জানান লাল-হলুদ কর্তারা। ইনভেস্টরের পক্ষ থেকে বলা হয়, ক্লাবের নতুন করে কোনও সদস্য করা হবে কি না, তার সিদ্ধান্তও নেবে কোম্পানি। এমনকী ক্লাবের সদস্যদের উপরেও ক্লাবের কোনও অধিকার থাকবে না। এই শর্ত মানা না হলে আইএসএল খেলার জন্য নতুন করে কোনও কাজ আর করবে না তারা।

অন্যান্য সব শর্ত মেনে নিলেও সদস্যদের নিয়ন্ত্রণের ব্যাপারটা ছাড়তে রাজি হননি দেবব্রত সরকাররা। শেষে পরিস্থিতি রাজ্যের অ্যাডভোকেট জেনারেল পর্যন্ত গড়ায়। তাতেও কোনও সমাধান সূত্র না মেলায় এফএসডিএলকে (FSDL) পুরো ব্যাপারটা জানায় শ্রী সিমেন্ট। দু’পক্ষের সমাধান সূত্র বের করার জন্য মঙ্গলবার আসরে নামেন এফএসডিএলের কর্তারা।যেহেতু এফএসডিএলের চেয়ারপার্সন নীতা আম্বানি ইতিমধ্যেই ইস্টবেঙ্গলের আইএসএল খেলার কথা ঘোষণা করে দিয়েছেন, তাই চুক্তি সমস্যায় যদি শেষপর্যন্ত ইস্টবেঙ্গলের আইএসএল খেলা আটকে যায়, তাহলে এফএসডিএলেরও সম্মানহানি হবে। তাই সমস্যা সমাধানে এগিয়ে আসে তারা।

আলোচনার পর ঠিক হয়, ক্লাবের যাবতীয় স্বত্ত্ব শ্রী সিমেন্টের হাতে থাকলেও সদস্যদের অধিকার নিয়ন্ত্রণের ব্যাপারটা ক্লাবের হাতেই থাকবে।অর্থাৎ, ক্লাব যদি নতুন সদস্য সংযোজন করে, সে ব্যাপারে হস্তক্ষেপ করবে না শ্রী সিমেন্ট। ইস্টবেঙ্গল-শ্রী সিমেন্টের মধ্যে তৈরি হওয়া নতুন চুক্তিপত্রর খসড়া রাতেই ক্লাবের তরফে পাঠিয়ে দেওয়া হয় এফএসডিএলের কাছে। এফএসডিএল বুধবার সকালেই পাঠিয়ে দেয় শ্রী সিমেন্টের কাছে।