এই মুহূর্তে জেলা

কোচবিহার জেলা বিজেপিতে ভাঙ্গন , যুব মোর্চার রাজ্য কমিটির সদস্য মনীষ কুমার বানিয়া যোগ দিল তৃনমূলে

কোচবিহার , ২৯ সেপ্টেম্বর:- ২০২১ সালের নির্বাচনের আগে ক্রমশই শক্তিবৃদ্ধি হচ্ছে তৃণমূলের। আর তার সঙ্গে পাল্লা দিয়ে শক্তিক্ষয় হচ্ছে বিজেপির। কারণ, রাজ্যের বিভিন্ন প্রান্তে গেরুয়া শিবিরে ভাঙন যেন লেগেই রয়েছে। তা কোন মতেই রুখতে পারছে না বিজেপির রাজ্য নেতৃত্বরা। সেই ধারাকে অব্যাহত রেখে গতকাল ও আজ দুদিনে কোচবিহার জেলা বিজেপির তাবড় তাবড় নেতারা দল ত্যাগ করে তৃনমূলে যোগদান করছে। মঙ্গলবার সকালে বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন বিজেপির যুব মোর্চার রাজ্য কমিটির সদস্য তথা দার্জিলিং, কালিম্পং জেলার অবজার্ভার মনীষ কুমার বানিয়া। এদিন তার হাতে দলের পক্ষ থেকে পতাকা তুলে দিলেন জেলা তৃণমূল সভাপতি পার্থ প্রতিম রায়। সেখানে উপস্থিত ছিলেন সদ্য বিজেপি ছেড়ে তৃনমূলে আসা শৈলেন্দ্র সাউ, নিরঞ্জন দত্ত, সঞ্জিব রাজভর, আনন্দ বর্মণ সহ অন্যান্য দলীয় নেতৃত্ব। জানা গেছে, এদিন ওই বিজেপির নেতৃত্ব সহ এক হাজার কর্মী সমর্থক তৃণমূল কংগ্রেসে যোগদান করেন বলে দাবি তৃনমূল কংগ্রেসের জেলা সভাপতি পার্থ প্রতিম রায়ের।

এদিন বিজেপির যুব মোর্চার রাজ্য কমিটির সদস্য তথা দার্জিলিং, কালিম্পং জেলার অবজার্ভার মনীষ কুমার বানিয়া তৃনমূলের দলীয় পতাকা হাতে নিয়ে অভিযোগের সুরে বলেন, বিজেপি যোগ্য নেতৃত্বের অভাব। তাই যদি না হয় তৃনমূল থেকে আসা মুকুল রায়কে সামনে রেখে ২০১৯ এর নির্বাচন বৈতরণী পার করতে চেয়েছিল। বিজেপির দলের নেতাদের যে কোন নীতি আদর্শ নেই এবং তারা ক্ষমতা না এসে যেভাবে এখনি দুর্নীতিগ্রস্ত হয়ে উঠেছে তার প্রতিবাদ আমরা জানিয়েছি। কিন্তু তারা আমাদের তারপর থেকে অসম্মান করতে থাকে। তাই বাদ্য হয়ে ২০১৯ সালে আমি বিজেপি ছাড়তে চেয়ে পদত্যাগ পত্র দিয়েছে। কিন্তু তারা তা গ্রহন করেন নি। তারপরেও আমরা বিজেপিটা করেছে। সম্প্রতি ঠিক একই ঘটনার পুনরাবৃতি ঘটল। যারা দীর্ঘ ৪০ বছর ধরে বিজেপিটা ধরে রেখেছিল সেই সম্মানীয় রাহুল সিনহা। কিন্তু তাকে সরিয়ে অন্যদল থেকে আসা মুকুল রায় ও অনুপম হাজরাকে বসিয়েছে তার জায়গায়। তাই আমরা সিধান্ত নিয়েছে আর নয় বিজেপি। বাংলার মুখ্যমন্ত্রী যে উন্নয়ন মুলক কাজ কর্ম করছে সেই উন্নয়ন যোগ্যের সামিল হতেই বিজেপি ছেড়ে তৃনমূলে যোগদান করলাম।

এদিন এবিষয়ে কোচবিহার জেলা সভাপতি পার্থপ্রতিম রায় বলেন, বিজেপি রাজ্য নেতৃত্ব সায়ন্তন বসু ও রাজু বন্দ্যোপাধ্যায় যতবার কোচবিহারে আসবেন ততবারে বিজেপি থেকে আমরা আমাদের দলে যোগদান করাব। এবং আমাদের যোগদান পর্ব অব্যাহত থাকবে। প্রত্যেক সমবার করে আমরা বিজেপির ঘর ভাঙ্গার চেষ্টা করব। আজকে আমাদের দলে যোগদান করলেন বিজেপির যুব মোর্চার রাজ্য কমিটির সদস্য তথা দার্জিলিং, কালিম্পং জেলার অবজার্ভার মনীষ কুমার বানিয়া। এবং তিনি ছাড়াও এদিন এক হাজার কর্মী সমর্থক তৃণমূল কংগ্রেসে যোগদান করেন বলে জানান পার্থ প্রতিম রায়। মণীশ বনিয়ার বিজেপিতে যোগদানে কথা জানালে বিজেপির এক জেলা নেতৃত্বের দাবি, কাউকে কিছু না জানিয়েই তৃণমূলে যোগদান করেছেন তিনি। কোনও অভিমানে হয়তো এমন করেছেন। তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করবে দল।