এই মুহূর্তে জেলা

লকডাউন ভেঙেই জেলা জুড়ে রাম-নাম গেরুয়া শিবিরে।


চিরঞ্জিত ঘোষ , ৫ আগস্ট:- রাজ্য সরকারের ডাকা লকডাউনকে উপেক্ষা করেই রামের আরাধনায় মাতলো ডানকুনি মন্ডল বিজেপি । এদিন সকাল থেকেই রিতিমত মাইক বাজিয়ে এই পুজোর জানান দেয় স্থানীয় বিজেপি নেতৃত্বরা । ছোট থেকে বড় সকলকে নিয়েই চলে পুজোর আয়োজন । ঢাক , কাসা বাজিয়ে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে চলে পুজোপাঠ । ভক্তদের জন্য লাড্ডু প্রসাদের আয়োজন করা হন । কেনো লকডাউনের নিয়ম ভেঙে এভাবে পুজোপাঠ সে বিষয়ে ডানকুনি মন্ডল বিজেপির সভাপতি সুকান্ত মাঝি বলেন মুখ্যমন্ত্রী ৩বারের বেশি লকডাউনের তারিখ পরিবর্তন করলেন । কিন্তু আজ তারিখের কোন পরিবর্তন করলেন না ।

আমরা তাও লকডাউনের নিয়ম মেনেই পুজোপাঠের আয়োজন করেছি । তবে সাধারন মানুষ রামের প্রতি উৎসাহ নিয়ে এখানে ভিড় জমিয়েছিলেন । আমরা তাঁদেরকে তাঁড়িয়ে দিতে পারিনা। অন্যদিকে লকডাউন উপেক্ষা করে আতসবাজি জ্বালিয়ে , বোম ফাটিয়ে জয় শ্রীরাম ধ্বনিতে সিঙ্গুরের আথালিয়া গ্রামে চলছে মহা ধূমধাম করে রামের পুজো । বাদ নেই গ্রামের আট থেকে আশি । আজকে দিন থেকে এই রামের পুজো দিয়ে ভারতে NRC ও CAA লাঘু করার শপথ নেওয়া শুরু হবে বলে জানিয়েছেন হুগলি জেলা সাংগাঠনিক সহ সভাপতি সঞ্জয় পাণ্ডে ।

পাশাপাশি জেলার সদর শহর চুঁচুড়ায় অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের দিন রামের আরাধনা অনুষ্ঠিত হলো মহামায়া কলোনী ঝিলপারের জগন্নাথ বাড়িতে। এদিন ভারতমাতা সেবা সংঘের উদ্যোগেই এই পুজোপাঠ অনুষ্ঠিত হয় । উপস্থিত ছিলেন বিজেপির হুগলি লোকসভা কেন্দ্রের প্রাক্তন সভাপতি সুবীর নাগ । সকাল থেকেই এই বাড়িতে রাম সংকীর্তন ও হনুমান চল্লিশা পাঠ অনুষ্ঠিত হয় । এদিন এখানে হোমযজ্ঞেরও আয়োজন করা হন । যজ্ঞে অংশগ্রহন করেন সুবীর নাগ । সুবীর বাবু বলেন আজ অযোধ্যায় বহু প্রতিক্ষীত রামমন্দিরের ভূমিপুজোয় অংশগ্রহন করেছেন প্রধানমন্ত্রী । বাংলায় থেকে আমরাও তাই রামপুজোর আয়োজন করলাম।