এই মুহূর্তে জেলা

রাজনৈতিক নেতা থেকে পুলিশ কর্মী সবাই সামিল রাখি উৎসবে।

হুগলি , ৩ আগস্ট:- সোমবার রাখি পূর্ণিমার সকালে তৃণমূল কংগ্রেসের উদ্যোগে হুগলি জেলা জুড়ে রাখিবন্ধন অনুষ্ঠান অনুষ্ঠিত হলো । সকাল থেকে জেলার বিভিন্ন এলাকায় তৃণমূলের কর্মী এবং নেতারা সাধারণ মানুষদের হাতে মাস্ক চকলেট তুলে দিয়ে রাখি বন্ধন এর শুভেচ্ছা জানান । ১৯০৫ সালে বঙ্গভঙ্গ আন্দোলনের বিরুদ্ধে রবীন্দ্রনাথ ঠাকুর যে শান্তি ও সম্প্রীতির ডাক দিয়েছিলেন এবং কলকাতার রাজপথে নেমে তিনি একে অপরের হাতে রাখি পরিয়ে যে মানবতার বার্তা দিয়েছিলেন সেদিন থেকেই বাংলায় রাখি উৎসব চলে আসছে । যেহেতু এবারে করোনা আবহ তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তৃণমূল কর্মীরা মানুষের হাতে রাখির পরিবর্তে মাস্ক ও চকলেট তুলে দিলেন । শেওড়াফুলি ১০ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর এবং বর্তমান প্রশাসক সুবীর ঘোষ এর উদ্যোগে রাখি উৎসব পালন করা হয় ।

বহু পথ চলতি মানুষের হাতে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মাস্ক এবং মিষ্টি তুলে দেয়া হয় । অন্যদিকে হুগলির রিষড়ার ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অভিজিৎ দাসের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয় । এছাড়াও পশ্চিমরেল পাড়ের কে সি সেন রোডে রিষড়া থানার উদ্যোগে রাখিবন্ধন দিনটি যথাযথ মর্যাদায় পালন করা হয় । ডিসি ঈশানী পাল পথ চলতি মানুষকে রাখি পরিয়ে দেন। রাখী বন্ধনে সাম্প্রদায়ীক সম্প্রীতির বার্তা দিতে বিভিন্ন ধর্মের মানুষকে একত্রিত করা হয় । ডিসি জানান রাখী বন্ধন সম্প্রীতির । আর এই সময় মানুষকে সচেতন থাকতে হবে । তাই মাস্ক পরতে হবে । মাস্কের আদলে রাখি হাতে হাতে পরিয়ে দেওয়ার পাশাপাশি মাস্কও তুলে দেওয়া হয় ।

উপস্থিত ছিলেন রিষড়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক প্রবীর দত্ত । রিষড়া পুরসভার উদ্যোগে পৌরসভার সামনে রাখি উৎসবে যোগদান পুরসভার মুখ্য প্রশাসক বিজয় সাগর মিশ্র ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন কাউন্সিলর শুভজিৎ সরকার , মনোজ গোস্বামী , সন্ধ্যা দাস সহ রিষড়ার তৃণমূল কর্মীরা। সোশ্যাল ডিস্ট্যান্স মেনে এদিনের উৎসব পালন করা হয়। এছাড়াও পুরসভার সমস্ত পুরো কর্মচারীদের হাতে তুলে দেয়া হয় মাস্ক। এছাড়াও এদিন জেলার শ্রীরামপুর , উত্তরপাড়া , চন্দননগর , চুঁচুড়ার , ডানকুনি ,বলাগর , সিঙ্গুর , তারকেশ্বর প্রভৃতি এলাকায় তৃণমূল সমর্থকরা রাখি উৎসবে অংশ নেন।