এই মুহূর্তে জেলা

প্রশাসনের অনুমতি ছাড়াই রাস্তায় ব্যারিকেট দিল মাথাভাঙ্গায় , প্রতিবাদ করায় আক্রান্ত সাংবাদিক।

কোচবিহার , ২৮ জুলাই:- করোনা আবহের মধ্যে সাংবাদিক নিগ্রহের ঘটনা ঘটল মাথাভাঙায়। আজ মাথাভাঙার ৮ নম্বর ওয়ার্ড এলাকায় ওই ঘটনা ঘটে। আক্রমণের শিকার হন মাথাভাঙায় দীর্ঘ সময় ধরে সাংবাদিকতা করে আসা বিশ্বজিৎ সাহা। ওই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়ে ইতিমধ্যেই মাথাভাঙা থানার সামনে অবস্থান আন্দোলন করছেন সেখানকার সাংবাদিকরা।

জানা গিয়েছে, সাংবাদিক বিশ্বজিৎ সাহার বাড়িতে যাওয়ার রাস্তায় বাঁশ দিয়ে বেরিকেট দেন সেখানকার প্রাক্তন এক কাউন্সিলারের ছেলে শুভজিৎ সাহা ও তাঁর কিছু সাঙ্গপাঙ্গ। এতে যাতায়াতে সমস্যা হবে বলে বিশ্বজিৎ বাবু থানায় ফোন করলে সেখান থেকে জানানো হয় ওই বেরিকেট প্রশাসনের দেওয়া নয়। এরপরেই বিশ্বজিৎ বাবু তা খুলতে যান। আর তখনই প্রাক্তন কাউন্সিলারের ছেলে ও তাঁর সাঙ্গপাঙ্গরা এসে বিশ্বজিৎ বাবুকে নিগ্রহ করেন। মোটর সাইকেলের চাবি নিয়ে নেন। পরে পুলিশ গিয়ে ওই ব্যারিকেত খুলে দেওয়ার পাশাপাশি অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে সাংবাদিকরা অবস্থান তুলে নেন বলে জানা গিয়েছে। মাথাভাঙার দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা পুলিশ সুপার ইন্দ্রজিৎ সরকার বলেন, “ঘটনার তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

এর আগেই কোচবিহার ৮ নম্বর ওয়ার্ডে এর আগেই একজন করোনা আক্রান্তের হদিস পাওয়া যায়।ওই আক্রান্তের বাড়ির এলাকায় বাঁশের বেরিকেট দিয়ে প্রশাসনের পক্ষে ব্যবস্থা নেওয়া হয়। কিন্তু তারপরেও শহরের বহু রাস্তায় স্থানীয় কিছু মানুষ বাঁশের ব্যারিকেট দেওয়ার প্রবণতা শুরু হয়। এতে বহু মানুষের বাড়িতে ঢোকা বের হওয়া নিয়ে সমস্যায় পরতে হচ্ছে বলে জানা গিয়েছে। এদিন তার বিরোধিতা করতে গিয়েই নিগ্রহ হতে হল সাংবাদিক বিশ্বজিৎ সাহাকে।