এই মুহূর্তে জেলা

করোনা থাবায় কাবু শ্রীরামপুর থানা ।

হুগলি , ২৮ জুলাই:- করোনা থাবায় কাবু শ্রীরামপুর থানা । মঙ্গলবার বিকেলে শ্রীরামপুর থানার আই সি ও এক এস আই সহ বেশ কয়েকজনের স্বাস্থ পরীক্ষার রিপোর্ট করোনা পজিটিভ হতেই উব্দেগ ছড়িয়েছে পুলিশ মহলে । পুলিশ সূত্রে জানা গিয়েছে এখন পর্যন্ত শ্রীরামপুর থানার অফিসার ও কনস্টেবল মিলিয়ে প্রায় ১৬ জন করোনা আক্রান্ত হয়েছেন । আক্রান্ত্রদের মধ্যে কয়েক জন মহিলা পুলিশ কর্মী ও ছিলেন । তবে আক্রান্তদের মধ্যে ৬ জন সুস্থ হয়ে ফিরলেও বাকি পুলিশ কর্মীরা শ্রীরামপুর শ্রমজীবী কোভিড হাসপাতালে ভর্তি রয়েছেন । এ দিন শ্রীরামপুর থানার আই সি সহ বেশ কয়েকজন পুলিশ কর্মীর র‍্যাপিড টেষ্ট করানো হয় । তাতেই পুলিশ কর্মীদের করোনা আক্রান্তের বিষয়টি সামনে আসে ।

বিকেলেই থানার আই সি ও এস আই কে শ্রমজীবী কোভিড হাসপাতালে ভর্তি করা হয় । যদিও আই সি এর কোন উপসর্গ নেই । তবে এস আই এর জ্বর সর্দির উপসর্গ রয়েছে । থানার বড়বাবু ও মেজবাবু করোনা আক্রান্ত হলেও থানার কাজকর্ম স্বাভাবিক থাকবে বলে পুলিশ জানিয়েছে । তবে থানায় আসা লোকজন যাতে বেশি করে সামাজিক দূরত্ব বজায় রাখে সেদিকে বাড়তি নজর দেওয়া হবে । শ্রীরামপুর থানায় যে পরিমান পুলিশ কর্মী রয়েছেন তারাই থানার দায়িত্ব সামলাবে । কিছুদিন আগেই শ্রীরামপুর থানার এক এস আই করোনা কারান্ত হয়ে শ্রমজীবীতে ভর্তি হন । ওই পুলিশ কর্মীর স্ত্রী ও আক্রান্ত হন ।

তার আগে উত্তরপাড়া থানার আই সি করোনা আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসারত । পুলিশ কর্মীরা করোনা আক্রান্ত হলেও তাঁরা সামনের সাড়িতে কাজ করবেন বলে জানিয়েছেন কমিশনার হুমায়ুন কবীর।তিনি বলেন , শ্রীরামপুর থানার আই,সি উপসর্গহীন । তিন দিন দেখা হবে । শ্রীরামপুর থানায় বাকি পুলিশ কর্মীরা থানা ও আইনশৃঙ্খলা সামলাবেন । পরবর্তী পরিস্থিতি দেখে পদক্ষেপ নেওয়া হবে । কমিশনারেটের পাশাপাশি হুগলি গ্রামীন এলাকায় প্রায় ৩০ জন পুলিশ কর্মী করোনায় আক্রান্তের খবর মিলেছে । তারমধ্যে তিন জন সুস্থ হয়ে ফিরলেও ২৭ জন চিকিতসারত।