এই মুহূর্তে জেলা

করোনা মুক্তিতে ” অক্সিজেন পার্লার ” রিষড়ায়।

তরুণ মুখোপাধ্যায় , ২৩ জুলাই:- বর্তমান সময় কালে দেখা যাচ্ছে বহু মানুষ অক্সিজেন অভাবে অসুস্থ বোধ করছেন , বিশেষ করে বয়স্ক মানুষরা বেশি করে আক্রান্ত হচ্ছেন । সেই কথা মাথায় রেখে রিষড়া পুরসভা একটি প্রশংসনীয় উদ্যোগ নিল । এই পুর এলাকার বিভিন্ন ওয়ার্ডে তৈরি হচ্ছে অক্সি পার্লার । এ ব্যাপারে বলতে গিয়ে রিষড়া পুরসভার প্রশাসক বিজয় সাগর মিশ্র জানান দেখা যাচ্ছে অক্সিজেনের অভাবে কিছু কিছু মানুষ অসুস্থ হয়ে পড়ছেন হঠাৎ করে । তাদের যাতে সঙ্গে সঙ্গে অক্সিজেনের বন্দোবস্ত করা যায় তার জন্য আমাদের এই উদ্যোগ । এ ব্যাপারে আমাদের পুর এলাকার যে সমস্ত ক্লাব সংগঠনগুলি আছে বিশেষ করে দুর্গা পুজো কমিটি ,

জগদ্ধাত্রী পুজো কমিটির অফিসগুলো আছে তারা তাদের ক্লাবঘর গুলিতে পার্লার করার অনুমতি দিয়েছেন । যদি কোন মানুষের অক্সিজেনের প্রয়োজন হয় এখান থেকে তারাও পরিষেবা নিতে পারবেন এছাড়াও পৌরসভার যে সমস্ত আশা কর্মীরা আছেন তারা প্রতিটি বাড়িতে গিয়ে অক্সিমিটারের সাহায্যে মানুষের শরীরে অক্সিজেনের পরিমাপটা দেখবেন প্রয়োজনে তাদের এই পার্লার থেকে অক্সিনের ব্যবস্থা করা হবে । এ ব্যাপারে বলতে গিয়ে পুরসভার বিদায়ী কাউন্সিলর এবং কো-অর্ডিনেটর মনোজ গোস্বামী জানান পৌরসভার পক্ষ থেকে সমস্ত পার্লার গুলোতে প্রশিক্ষিত স্বাস্থ্য কর্মী এবং রেজিস্টার মেডিকেল প্রাকটিশনার রাখা হবে । ২৪ ঘন্টা তারা এগুলিতে ডিউটি দেবেন ।

যদি কোন মানুষ অসুস্থ হয়ে পড়ে ফোন করেন সঙ্গে সঙ্গে তাদের অক্সিজেনের বন্দোবস্ত করা হবে । অন্যদিকে পুরসভার স্বাস্থ্য বিষয়ক নোডাল অফিসার অসীতাভ গাঙ্গুলী জানান বিশেষ করে এই ঘটনার সময় দেখা যায় অক্সিজেনের অভাবে যখন রোগীরা অসুস্থ হয়ে পড়ছেন সেই মুহূর্তে তাদের অক্সিজেনের প্রয়োজন তখন এইসব পার্লারে থেকে পরিষেবা দিতে পারি । এর সঙ্গে সঙ্গে অনেক সময় দেখা যায় হসপিটালে বেড নেই , কয়েক ঘন্টা পরে বেড খালি হবে অসুস্থ মানুষের তৎক্ষণাৎ অক্সিজেনের প্রয়োজন সেক্ষেত্রেও এই সমস্ত পার্লারগুলি মানুষের প্রাণ রক্ষার কাজে সহায়তা করবে।