এই মুহূর্তে জেলা

রাজ্যপাল একজন জ্ঞানপাপী – কল্যাণ বন্দোপাধ্যায়।

তরুণ মুখোপাধ্যায়,৩ মে:- শেওড়াফুলি হাট এর পাইকারি বাজারটি দিল্লী রোডের ধারে উঠে গেছে বেশ কয়েকদিন আগে । আজ আরএমসি র সেই অত্যাধুনিক বাজারটি ঘুরে দেখলেন শ্রীরামপুরের সাংসদ কল্যাণ ব্যানার্জি । নুতন এই বাজারটি সম্বন্ধে বলতে গিয়ে কল্যান বাবু জানান অত্যাধুনিক এই বাজারে যে সমস্ত বিক্রেতারা আসবেন তাদের সমস্ত কিছু সুবিধার ব্যবস্থা রয়েছে এখানে।বেশ কয়েক বছর ধরে শেওড়াফুলি হাটের জনবহুল এলাকার বাজারটি সরাবার ব্যাপারে এলাকার অনেকে দাবি করে আসছিলেন। কিন্তু একশ্রেণীর স্বার্থান্বেষী মানুষ যাতে বাজারটি না যেতে পারে সেই ব্যাপারে সক্রিয় ছিলেন। অবশেষে পাইকারি বাজার টি নতুন আরএমসি মার্কেটে এসেছে। প্রচুর জায়গা রয়েছে এখানে । কার পার্কিং এর় সুবিধা সহ এখানে যারা মুটের কাজ করেন তাদের থাকার ব্যবস্থা রয়েছে, এক কথায় বলতে গেলে এখান থেকে যারা ব্যবসা করবেন তাদের প্রচুর সুবিধা হবে এবং ইতিমধ্যে যারা ব্যবসা করতেন তাঁরা ছাড়াও আরো নতুন অনেক ব্যবসায়ী এখানে আসছেন ফলে এলাকার আরো উন্নয়ন হবে।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                         পরে তিনি সাংবাদিকদের মুখ মুখী হন। পরিযায়ী শ্রমিকরা বিভিন্ন জায়গায় আটকে আছে এই নিয়ে অধীর চৌধুরী যে অভিযোগ করেছেন সে বিষয়ে বলতে গিয়ে কল্যান বাবু জানান যে ওনার একটা মুশকিল হলো উনি বোঝেন কম কথা বলেন বেশি। কাকে খুশি করবেন সেই নিয়ে উনি দিশেহারা । দিল্লীতে বসে অনেক বড় বড় কথা বলা যায়। পরিযায়ী শ্রমিকদের ফেরানো নিয়ে স্টেট টু স্টেট কথা হয় এই নিয়ে কোন পলিসি এখনো স্থির হয়নি। আর অধীর চৌধুরী বলে দিলেন আমি সব নিয়ে আসছি ।এইতো কদিন আগে রাজস্থানের কোটায এ রাজ্যের় অনেক ছাত্র ছাত্রী আটকে পড়েছিলেন ।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে উদ্যোগ নিয়ে রাজস্থান সরকারের সঙ্গে কথা বলে তাদের ফিরিয়েএনেছেন। তাই বড় বড় কথা বলে কোন লাভ নেই। অন্যদিকে রেশন ব্যবস্থা নিয়ে বলতে গিয়ে কল্যাণ বাবু বলেন মুখ্যমন্ত্রী পরিষ্কারভাবে জানিয়েছেন এই বিপদের দিনে যে সমস্ত রেশন কার্ড হোল্ডার আমাদের রাজ্যে আছেন তাদের প্রত্যেককে বিনা পয়সায় চাল ওঅন্যান্য খাদ্য সামগ্রী দেয়া হচ্ছে । যদি কিছু অসাধু ব্যবসায়ী এই বিপদের দিনে তারা নিজেদের স্বার্থ চরিতার্থ করতে কোন অন্যায় করে থাকে তার জন্য আইন আছে ব্যবস্থা নেয়া হবে। আর এটাকে নিয়ে কয়েকটি রাজনৈতিক দল রং লাগাবার খেলায় নেমেছে ।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                        কিন্তু কোনো লাভ না বিপদের দিনে পশ্চিমবাংলায় তৃণমূল দলই একমাত্র মানুষের পাশে আছে বিশেষ করে বিজেপি পুরোপুরি ফিনিস, তাদের মাঠে ময়দানে দেখা যাচ্ছেনা। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির চিঠির উত্তরে রাজ্যপালের চিঠি নিয়ে মন্তব্য করতে গিয়ে সাংসদ কল্যাণ ব্যানার্জি বলেন উনি একজন জ্ঞানপাপী ।অথবা বুঝেও না বোঝার ভান করেন । ওঁর সম্বন্ধে যত কম বলা যায় ততই ভালো। আজকের শেওড়াফুলির আরএমসি মার্কেটে পরিদর্শনে কল্যান বাবুর সঙ্গে ছিলেন শেওড়াফুলি বৈদ্যবাটি পুরসভার চেয়ারম্যান অরিন্দম গুইন সহ অন্যান্য নেতৃবৃন্দ ।এদিকে আজকে কল্যাণ বাবুর আরএমসি মার্কেট ভিজিট করা নিয়ে বলতে গিয়ে শেওড়াফুলি বৈদ্যবাটি পৌরসভা ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা চেয়ারম্যান ইন কাউন্সিল সুবীর ঘোষ (ভাই) সন্তোষ প্রকাশ করে বলেন যে আজকে উনি আমাদের এই নতুন বাজারে গিয়েছিলেন, এবং এর ফলে সেখানকার যে সমস্ত বিক্রেতারা আছেন তারাও অত্যন্ত খুশিএবং উৎসাহী, ভবিষ্যতে এখানকার ব্যাবসায়ীরা যে কোন বিষয়ে ওনার সাহায্য পাবেন বলে তাঁর আশা।

There is no slider selected or the slider was deleted.