এই মুহূর্তে জেলা

আর্থিক পরিকাঠামোর দ্রুত উন্নতি ঘটানোর জন্য বিশ্বমানের উপদেষ্টা কমিটি তৈরির সিদ্ধান্ত সরকারের

হাওড়া,৬ এপ্রিল:- নভেল করোনা ভাইরাস এর জেরে তৈরি হওয়া উদ্ভূত পরিস্থিতি কেটে গেলে কিভাবে রাজ্যের আর্থিক পরিকাঠামো সহ অন্যান্য ক্ষেত্রে দ্রুত উন্নতি ঘটানো যায় তার জন্য রাজ্য সরকার একটি বিশ্বমানের উপদেষ্টা কমিটি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আজ নবান্নে সাংবাদিকদের বলেন আপাতত নোবেলজয়ী অর্থনীতিবিদ ডঃ অভিজিৎ বন্দ্যোপাধ্যায় ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রাক্তন আঞ্চলিক অধিকর্তা ডক্টর স্বরূপ সরকারকে নেওয়া হয়েছে। ডাক্তার অভিজিৎ চৌধুরী ও ডাক্তার সুকুমার মুখার্জি তাদের সহায়তা করবে বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন। বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা কৃতি বাঙ্গালীদের আগামী দিনে এই কমিটিতে সদস্য হিসেবে যুক্ত করা হবে বলেও মুখ্যমন্ত্রী জানান ।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                               লকডাউন এর জেরে রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে যে ব্যাপক ক্ষতি হয়েছে সেই পরিস্থিতির উন্নয়নে কী ব্যবস্থা নেওয়া যায় তা নিয়ে কমিটি রাজ্য সরকারকে পরামর্শ দেবে। মুখ্যমন্ত্রী এদিন অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় সঙ্গে ফোনেও কথা বলেছেন । বিগত দুদিনে রাজ্যে আরো ১২ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যেই মৃত ও সুস্থ হয়ে যাওয়া ব্যক্তিদের বাদ দিলে আজ দুপুর ১২ টা পর্যন্ত ৬১ জন আক্রান্ত বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়েছেন। এই সময় রাজ্যে নতুন করে কোন কোরোনা আক্রান্তের মৃত্যু হয়নি বলেও তিনি জানান। নবান্নে আজ এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন , বর্তমানে রাজ্যে করোনা আক্রান্ত ৬১ জন আক্রান্তের মধ্যে ৫৫ জন ৭ টি পরিবারের সদস্য। এখনো পর্যন্ত রাজ্যে আক্রান্তদের মধ্যে ৯৯  শতাংশের বিদেশ যোগ রয়েছে বলে মুখ্যমন্ত্রী দাবি করেন।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                             একই সঙ্গে রাজ্যে করোনায় আক্রান্তদের সুস্থতার হার নিয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন। মুখ্যমন্ত্রী বলেন, বেলেঘাটা আইডি হাসপাতাল থেকে ইতিমধ্যেই ১৩ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমানে চিকিৎসাধীন আরো ১৭ জনের মধ্যে ১২ জন সুস্থতার পথে। কালিম্পিঙ এ একই পরিবারের আক্রান্ত দশ জনের মধ্যে ৪ জনের নমুনা পরীক্ষা রিপোর্ট নেগেটিভ এসেছে। একজন রোগীকে বাদ দিলে রাজ্যে বাকি সব করোনা আক্রান্তের অবস্থা সন্তোষজনক বলে তিনি জানিয়েছেন।মানুষকে আশঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে মুখ্যমন্ত্রী বলেন,সতর্কতা অবলম্বন করলে আগামী দিনে এই মহামারীর হাত থেকে রেহাই মিলতে পারে।

There is no slider selected or the slider was deleted.