এই মুহূর্তে জেলা

মাথাভাঙ্গায় বাইসনের তাণ্ডব।

 কোচবিহার,২৮ জানুয়ারি:- মঙ্গলবার সকাল থেকেই মাথাভাঙ্গা বাইসনের তাণ্ডবে আতঙ্ক ছড়িয়েছে বিভিন্ন এলাকায়। স্থানীয় সূত্রে জানা যায় আজ সকাল থেকেই বড় শোলমারী এলাকার পূর্ব এবং পশ্চিম মুকুল ডাঙ্গা ও শিঙি জানি এলাকায় বাইসন তাণ্ডব চালাচ্ছে, খবর পেয়ে বনদপ্তরের মাথাভাঙা রেঞ্জার সহ বন বিভাগের কর্মীরা ঘটনাস্থলে ছুটে যায়।

There is no slider selected or the slider was deleted.


ঘটনাস্থলে একটি বাইসনকে ঘুম পাড়ানির গুলি দিয়ে ঘায়েল করা হয় বলে খবর মিলেছে। আরো কয়েকটি বাইসন অন্যত্র পালিয়ে যায় বলে জানা গেছে।পরবর্তী মাথাভাঙ্গা ১ নং ব্লক এর হাজরাহাট ১ নং গ্রাম পঞ্চায়েত এলাকার বেলপাড়া ঠাকুরবাড়ি সংলগ্ন স্থানে বাইসন দেখতে পান স্থানীয়রা। এতে আতঙ্কিত হয়ে পড়েন এলাকাবাসীরা। খবর পেয়ে মাথাভাঙ্গা থানার পুলিশ ও বনদপ্তরের আধিকারিক ও কর্মীরা সেখানে ছুটে যায়। ঘটনাস্থলে একটি বাইসন কে ঘুম পাড়ানির গুলি করার পর বেলতা পাড়া এলাকায় আসলে ওই বাইসন টির মৃত্যু হয়।

There is no slider selected or the slider was deleted.


স্থানীয়বাসিন্দা উত্তম কবিরাজ বলেন, বেলতা পাড়া এলাকায় আরেকটি বাইসন দেখতে পাওয়া গেছে। ওই বাইসন টিকে খুঁজে না আবার করলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বনবিভাগের মাথাভাঙ্গা রেঞ্জার সজল পাল জানান, এখনো পর্যন্ত তিনটে বাইসন উদ্ধার করা গেছে, আরো বাইসন আছে কিনা তার জন্য তল্লাশি চলছে। তল্লাশি শেষ না হওয়া পর্যন্ত বিস্তারিত বলা যাবে না।

There is no slider selected or the slider was deleted.