এই মুহূর্তে খেলাধুলা

কিবুর স্ট্র্যাটেজিতে ঘায়েল হয়ে প্রথমবার কলকাতা ডার্বিতে মাথা নীচু করে মাঠ ছাড়লেন আলেজান্দ্রো।

অঞ্জন চট্টোপাধ্যায়,১৯ জানুয়ারি:- ভাগ্য সহায় ছিল না লাল-হলুদের। ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারিয়ে আই লিগের প্রথম ডার্বি জিতল মোহনবাগান। দেশোয়ালি কিবুর স্ট্র্যাটেজিতে ঘায়েল হয়ে প্রথমবার কলকাতা ডার্বিতে মাথা নীচু করে মাঠ ছাড়লেন আলেজান্দ্রো। ম্যাচের সামগ্রিক পরিসংখ্যান নিয়ে চুলচেরা বিশ্লেষণে বসলে দেখা যাবে ম্যাচের শেষ ২০ মিনিট রাজত্ব করেছে ইস্টবেঙ্গল। আর তাতেই দু’গোলে এগিয়ে যাওয়া ম্যাচ জিততে শেষদিকে কালঘাম ছুটল কিবুর দলের।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                            রবিবাসরীয় যুবভারতীতে প্রথমার্ধ জুড়ে শুধুই মোহনবাগান। মাঝমাঠে ফুল ফোটালেন জোসেবা বেইতিয়া, ফ্রান গঞ্জালেসরা। পাশাপাশি নংদম্বা নাওরেম নামক তারকার জন্ম দিয়ে গেল এদিনের বড় ম্যাচ। বিষাক্ত দৌড়, তুখোড় ড্রিবলে লাল-হলুদ ডিফেন্সকে মাটি ধরালেন এই মণিপুরী। সঙ্গে রক সলিড ড্যানিয়েল সাইরাসের নেতৃত্বাধীন বাগান ডিফেন্সে প্রথমার্ধে এদিন এতটুকু আঁচড় কাটতে ব্যর্থ ইস্টবেঙ্গলের অপেক্ষাকৃত দুর্বল আক্রমণভাগ। গোকুলাম ম্যাচের একাদশে একটি পরিবর্তন এনে ডার্বির ঘুঁটি সাজিয়েছিলেন লাল- হলুদ কোচ আলেজান্দ্রো মেনেন্দেজ গার্সিয়া। অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়েই বড় ম্যাচে মাঠে নেমেছিলেন কিবু ভিকুনা। ম্যাচের ১৮ মিনিটে লাল-হলুদ ডিফেন্সের ডেডলক ভাঙে মোহনবাগান। বামপ্রান্ত ধরে সাইডব্যাক কমলপ্রীত সিংকে একপ্রকার বোকা বানিয়ে বক্সের মধ্যে ফাঁকায় দাঁড়িয়ে থাকা জোসেবা বেইতিয়ার জন্য বল সাজিয়ে দেন নাওরেম।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                     গোলরক্ষককে একা পেয়ে ফাঁকা গোলে হেডে বল জড়িয়ে দেন অরক্ষিত বেইতিয়া। গোল খেয়ে হতোদ্যম লাল-হলুদ খেই হারিয়ে ফেলে। সেই সুযোগে ইনসিওরেন্স গোল তুলে নেওয়ার লক্ষ্যে থাকলেও প্রথমার্ধে আর গোলসংখ্যা বাড়িয়ে নিতে পারেনি বাগান। তবে জারি ছিল তাদের দৃষ্টিনন্দন ফুটবল। প্রতিটি বিভাগে চিরপ্রতিদ্বন্দ্বীদের টেক্কা দিয়ে যুবভারতীতে তখন তরতরিয়ে ছুটছে পালতোলা নৌকো। প্রিয় ক্লাবের সঙ্গে এটিকে’র সংযুক্তিকরণের প্রসঙ্গ ভুলে ‘মোহনবাগান…মোহনবাগান…’ শব্দব্রহ্মে তখন ফেটে পড়ছে গ্যালারি।

There is no slider selected or the slider was deleted.