এই মুহূর্তে জেলা

হাওড়ার শিবপুরে পরপর মন্দিরে দুঃসাহসিক চুরির কিনারা। ধৃত ৩। উদ্ধার চুরির সামগ্রী।

 

হাওড়া,১৪ জানুয়ারি:- হাওড়ার শিবপুরে কয়েকদিন আগে পরপর বেশ কয়েকটি মন্দিরে দুঃসাহসিক চুরির ঘটনার তদন্তে নেমে সাফল্য পেল পুলিশ। ওই ঘটনায় চুরি যাওয়া সামগ্রী উদ্ধার করা হয়েছে। গ্রেফতার হয়েছে তিনজন। মঙ্গলবার দুপুরে এবিষয়ে শিবপুর থানায় পুলিশের পক্ষ থেকে এক সাংবাদিক বৈঠক করা হয়। হাওড়া সিটি পুলিশের ডিসিপি (সাউথ – ২) জবি থমাস বলেন, ওই ঘটনায় ৬-৭ জনের একটি দুষ্কৃতি দল ছিল। স্বামী বিবেকানন্দ রোডের খেলাঘর ক্লাবের সামনে থেকে ৩ জনকে ধরা হয়েছিল। এরা হল অজয় সিং, রাজ আনসারি ও পাপাই সর্দার। এদের তিনজনের কাছ থেকে আগ্নেয়াস্ত্র, কার্তুজ, চুরিতে ব্যবহৃত বেশ কিছু জিনিসপত্র উদ্ধার করি। এদের জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছি এই চুরির ঘটনায় এরা যুক্ত ছিল। এদের দলের বাকিদেরও যোগসাজশ ছিল এই ঘটনায়। তাদের ধরার চেষ্টা চলছে।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                                             এদের কাছ থেকে নগদ প্রায় ৪৩ হাজার টাকা, কিছু খুচরা পয়সা, রূপোর গয়না, দেশি বন্দুক, কার্তুজ, ধারাল অস্ত্র, ৮টি মোবাইল ফোন সহ চুরিতে ব্যবহৃত যন্ত্রপাতি আমরা উদ্ধার করেছি। তদন্ত চলছে। আশা করা হচ্ছে বাকিদেরও ধরা সম্ভব হবে। উল্লেখ্য, গত ৬ তারিখ ভোররাতে হাওড়ার শিবপুর থানা এলাকার বেশ কয়েকটি মন্দিরে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে। কাসুন্দিয়ার একটি কালী মন্দিরে প্রতিমার সোনা রূপোর যাবতীয় গয়না, মুকুট, রূপোর মুন্ডমালা সব চুরি হয়। মন্দিরের পিছনের জানলার গ্রিল কেটে চুরি হয়। এছাড়াও পাশাপাশি আরও কয়েকটি মন্দিরেও চুরি হয়। পঞ্চানন মন্দিরেও তালা ভেঙে চুরি হয়। সোনা রূপোর গয়না, মুকুট, প্রণামী বাক্স থেকে টাকা চুরি হয়।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                                                                     চুরি হয় আরও একটি কালী ও শীতলা মন্দিরেও। পঞ্চানন মন্দিরের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে পুলিশ ঘটনার তদন্তে নামে। জানা যায় ২৫ নম্বর ওয়ার্ডে তিনটি মন্দিরে এবং ২৬ নম্বর ওয়ার্ডের একটি মন্দিরে চুরি হয়। প্রায় প্রচুর টাকার গহনা ও প্রণামী বাক্সের টাকা চুরি যায় এখানে। ২৫ নম্বর ওয়ার্ডের স্বামী বিবেকানন্দ রোডের কালীমন্দিরে, নস্করপাড়া বাই লেনের শীতলা মন্দিরে, অপ্রকাশ মুখার্জি লেনের কালীমন্দিরে মায়ের গহনা ও প্রনামী বাক্সের সব টাকা চুরি যায়। এই তিনটি মন্দিরে গহনা ও নগদ টাকা মিলে প্রায় লাখখানেক টাকা চুরি যায়। অপরদিকে, ২৬ নম্বর ওয়ার্ডের বৈষ্ণবপাড়ায় একশ ছত্রিশ বছরের পঞ্চানন বাবার মন্দিরে বিগ্রহের গহনা ও নগদ টাকা মিলে প্রায় আড়াই থেকে তিন লক্ষ টাকার সামগ্রী চুরি গিয়েছিল। অবশেষে ঘটনার কিনারা হল।

There is no slider selected or the slider was deleted.