এই মুহূর্তে জেলা

নবান্ন অভিযানে ১২টা থেকেই যান নিয়ন্ত্রণ, চারটের পর ফের গাড়ি চলাচল শুরু হবে দুই সেতুতে।

হাওড়া, ১৩ সেপ্টেম্বর:- আজ নবান্ন অভিযান কর্মসূচি উপলক্ষে যান নিয়ন্ত্রণ করা হচ্ছে পুলিশের তরফ থেকে। সকাল ৮টা থেকে দ্বিতীয় হুগলি সেতুতেও যান নিয়ন্ত্রণ করা হচ্ছে। ব‌্যারিকেড করা হয়েছে। পাশাপাশি, দুপুর ১২টা থেকে হাওড়া ব্রিজেও যান নিয়ন্ত্রণ করা হবে। এরপর দুই সেতুতেই ফের যান চলাচল করবে বিকেল চারটের পর থেকে। এদিন বিজেপির তরফে হাওড়ায় হাওড়া ময়দান ও সাঁতরাগাছি মোড়ে নবান্ন অভিযানের জন্য জমায়েত ডাকা হয়েছে। হাওড়া ময়দান চত্বরে মঙ্গলাহাটের কারণে পরিস্থিতি কোন দিকে যায় বেলা হলেই সেটা পরিষ্কার হবে।

তবে প্রবল যানজটের আশঙ্কা রয়েছে। হাওড়া ময়দান চত্বরে ফুটপাতে বসে যারা হাটের মাল বিক্রি-বাট্টা করেন তাঁদের আজ বেলা ১০টার মধ্যে বেচাকেনা করে উঠে যেতে বলা হয়েছে। প্রসঙ্গত হাওড়া আমতা রোড ও বেনারস রোড ছাড়া পুলিশ কমিশনারেট এলাকায় বেশিরভাগ রাস্তাই আজ বন্ধ থাকবে। কোনা এক্সপ্রেসওয়ে, জি টি রোড, ফরশোর রোড ও আন্দুল রোড সম্পূর্ণ বন্ধ থাকবে বলে জানা গেছে। সকাল হতেই সাঁতরাগাছি বাসস্ট্যান্ডের কাছে পুলিশি তৎপরতা চোখে পড়ার মতো। গার্ডরেল দিয়ে ঘিরে দেওয়া হল সাঁতরাগাছি কোনা হাইওয়ে এক্সপ্রেস। গার্ডরেলকে মজবুত করতে ইলেকট্রিক ওয়েল্ডিং এর মাধ্যমে রাস্তার সঙ্গে গর্ত করে তা বসিয়ে দেওয়া হয়েছে। যাতে কোনওভাবেই

আর এই গার্ডরেল টপকে বিজেপি কর্মী সমর্থকরা নবান্ন দিকে না আসতে পারেন। পাশাপাশি প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করা হয়েছে। মজুত রাখা হয়েছে দুটি জলকামানও। বিভিন্ন দাবিদাওয়া নিয়ে বিজেপির নবান্ন অভিযান কর্মসূচি নেওয়া হয়েছে। শুধু সাঁতরাগাছিই নয়, হাওড়া হাওড়া সিটি পুলিশের তরফ থেকে হাওড়া ময়দানেও লোহার ব্যারিকেড বসানো হয়েছে। আনা হয়েছে জলকামান।