এই মুহূর্তে জেলা

হাওড়ায় কোনও এলাকায় জলের প্রেসার ফল হচ্ছে কেন, কারণ খতিয়ে দেখতে পদ্মপুকুরের ডিস্ট্রিবিউশন পয়েন্ট ঘুরে দেখলেন পুর আধিকারিকরা।

হাওড়া, ৩০ মে:- সোমবার হাওড়ায় পদ্মপুকুর জল প্রকল্প এলাকার বাইরে ডিসট্রিবিউশন কেন্দ্র ঘুরে দেখেন পুর প্রশাসকমন্ডলীর ভাইস চেয়ারপার্সন সৈকত চৌধুরীর নেতৃত্বে একটি দল।জল বিভাগের সব আধিকারিক এবং ইঞ্জিনিয়ারদের নিয়ে ওই এলাকা পরিদর্শন করা হয়। এই বিষয়ে সৈকত চৌধুরী বলেন, আজকে আমরা পদ্মপুকুর জল প্রকল্পের বাইরের জায়গাটা যেখানে দিয়ে জল পদ্মপুকুরের প্ল্যান্টে ঢোকে এবং আউটলেট যেখান দিয়ে আছে অর্থাৎ ডিস্ট্রিবিউশন যেখান দিয়ে রয়েছে সেই জায়গাটা আমরা পরিদর্শন করলাম। এর মূল উদ্দেশ্য হলো যে প্রেসারে আমরা জলটা ছাড়তে চাইছি ঠিক ততটা প্রেসার আমরা পাচ্ছি না। এই জায়গায় কোনও একটা সমস্যার জন্য প্রেসারটা বেশ কিছুটা ফল করে যাচ্ছে।

আমাদের কাছে পর্যাপ্ত জল থাকলেও জলের প্রেসার যদি না বাড়াতে পারি তাহলে কিছু কিছু জায়গায় সমস্যা থেকে যাবে। সুতরাং আমরা যদি এই জায়গার কি সমস্যা আছে সেটা যদি ধরতে পারি তাহলে সঠিকভাবে সেটা ঠিক করতে পারব। তাহলে এই সমস্যাটা অনেকটা কমে যাবে। এবং জলের প্রেসারটা আমরা বাড়াতে পারব। তার ফলে মানুষ আরও ভাল করে জল পাবে। সেইজন্য আমরা কতকগুলো পকেট এদিন পরিদর্শন করে সেখানে আমরা প্রেসারগুলো চেক করছি এবং যে পয়েন্টে দেখব জলের প্রেসারটা বেশি ফল করেছে সেই জায়গায় পাইপের কি সমস্যা আছে সেটা দেখে সেই অনুযায়ী আমরা সিদ্ধান্ত নেব। সেই হিসাবে এদিন জলের সমস্ত দপ্তরের ইঞ্জিনিয়াররা এবং এর সাথে ড্রেনেজ এর যিনি দায়িত্বে আছেন সকলে মিলেই পরিদর্শন করেছি।