এই মুহূর্তে জেলা

কর্মক্ষেত্রে দক্ষতা, সাহসিকতার জন্য ১০ জনকে ব্রেভ অ্যাওয়ার্ডে সন্মানিত করল শ্রীরামপুর থানা।

হুগলি, ২ মে:- কর্মক্ষেত্রে দক্ষতা, সাহসিকতার পাশাপাশি মানবিকতায় হৃদয় জিতে নেওয়া ১০ জন নারী পুরুষকে ব্রেভ অ্যাওয়ার্ডে সন্মানিত করল শ্রীরামপুর থানার পুলিশ। সোমবার সন্ধ্যায় শ্রীরামপুর টাউন হলে একটি মনোঞ্জ অনুষ্ঠানে তাঁদের মঞ্চে তুলে বিশেষ সম্বর্ধনা দেয় শ্রীরামপুর থনার পুলিশ। সেখানে পুলিশ কমিশনার অর্ণব ঘোষ ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার আনন্দ ও শুভতোষ সরকারেরা উপস্থিত ছিলেন। এপ্রিল মাসে নিমাই তীর্থ ঘাটে স্নান করতে নেমে শরীরের ভারসাম্য হারিয়ে তলিয়ে যাচ্ছিল উত্তর চব্বিশ পরগনার মুরাগাছার বাসিন্দা সন্দীপ দাস।

ওই সময় নিমাইতীর্থ ঘাটে কর্মরত বৈদ্যবাটি পুরসভার স্বেচ্ছাসেবী কর্মী অঞ্জনা ভট্টাচার্য নিজের জীবনের তোয়াক্কা না করে গঙ্গায় ঝাঁপিয়ে সন্দীপকে উদ্ধার করে। গত বছরের ডিসেম্বরে টোটোয় কয়েক লক্ষ টাকার গয়না ভর্তি ব্যাগ পেয়ে ছিলেন চাতরা দাসপাড়ার বাসিন্দা প্রভাস দাস। মালিকের খোঁজ না পেয়ে সটান শ্রীরামপুর থনায় ব্যাগ জমা দেন টোটো চালক। পরদিন ব্যারাকপুর আদালতের আইনজীবী জয়া ভট্টাচার্য শ্রীরামপুর থানায় নিজের হারিয়ে যাওয়া ব্যাগের খোঁজে হাজির হন।

থানায় গিয়ে নিজের হারিয়ে যাওয়া ব্যাগ ও ভিতরে থাকা সমস্ত গয়না, টাকা ঠিকঠাক মিলে যেতেই টোটো চালকের সততায় মুগ্ধ হয়ে যান আইনজীবী থেকে শ্রীরামপুর থনার পুলিশ। এ দিন পুলিশের হাত থেকে ব্রেভ অ্যাওয়ার্ড নিয়ে প্রভাস বলেন, সততার স্বীকৃতি পেয়ে ভীষন ভালো লাগছে। পুলিশ কমিশনার অর্ণব ঘোষ বলেন, সাধারণ মানুষের সঙ্গে পুলিশের সমন্বয় বৃদ্ধি পাওয়ায় সমাজের আইন শৃঙ্খলার উন্নতি হয়েছে।