এই মুহূর্তে জেলা

রাস্তা সম্প্রসারনের জন্য সরানো হলেও পুনঃস্থাপন হলোনা নেতাজির মূর্তি।

হুগলি, ২২ জানুয়ারি:- রাস্তা সসম্প্রসারণের জন্য সরানো হলেও আজও পুনঃস্থাপন হলনা নেতাজীর মূর্তি। এই ব্যাপক ক্ষোভ গোঘাট জুড়ে। হুগলির কামারপুকুরে রাস্তা সম্প্রসারণের জন্য সরানো হয়েছিল নেতাজী সুভাষচন্দ্র বসুর আবক্ষ মূর্তি। কিন্তু প্রায় চার বছর কেটে গেলেও সেই মূর্তি পুনঃস্থাপন করা হয়নি কামারপুকুর ডাক বাংলো মোড়ে। ঘটনার নিন্দায় সরব হয়েছেন বিরোধী রাজনৈতিক দলগুলি থেকে শুরু করে সাধারন মানুষ। কেনই বা গত চার বছরের মধ্যেও মুর্তি পুনঃস্থাপন করা হল না তা নিয়ে উঠেছে প্রশ্ন। জানা গেছে, কামারপুকুর ডাকবাংলো এলাকার রাস্তা সম্প্রসারণের জন্য প্রায় চার বছর আগে ওই এলাকা থেকে সরানো হয়েছিল নেতাজী সুভাষচন্দ্র বসুর মূর্তিটি।

কথা হয়েছিল রাস্তার কাজ হয়ে যাওয়ার পর পুনরায় মুর্তিটি স্থাপন করা হবে ওই এলাকাতেই। তখন প্রাথমিকভাবে মূর্তিটি রাখা হয় স্থানীয় ফরোয়ার্ড ব্লকের দলীয় কার্যালয়ে। অভিযোগ এরপর চার বছর অতিক্রান্ত হলেও মুর্তিটি পুনঃস্থাপন করা হয়নি। বর্তমানেও মূর্তিটি কামারপুকুর ফরোয়ার্ড ব্লকের দলীয় কার্যালয়েই রাখা আছে। অভিযোগ,এই নিয়ে বার বার প্রশাসনের দপ্তরে জানানো হলেও আস্বাস ছাড়া কিছুই মেলেনি। ফলে আজও নেতাজীর মূর্তিটি স্থান পায়নি তার পুরোনো জায়গায়। নেতাজীকে নিয়ে প্রশাসনের এই উদাসীনতায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় ফরোয়ার্ড ব্লক নেতৃত্বও। এই প্রসঙ্গে স্থানীয় বিশিষ্ট মানুষ গৌর গাঙ্গুলি বলেন, নেতাজী সারা বিশ্বের মানুষের কাছে একজন শ্রদ্ধেয় মানুষ।

কিন্তু খুব কষ্ট হচ্ছে রাস্তা সম্প্রসারনের পর নেতাজীর মুর্তি সরিয়ে দেওয়ার পরও আজও কামারপুকুরে বুকে মুর্তিটি প্রতিষ্ঠিত হলো না। অপরদিকে এই বিষয়ে বিষয়টি নিয়ে প্রতিবাদ করে নেতাজীর মূর্তি পুনঃপ্রতিষ্টার দাবী জানিয়েছেন গোঘাটের বাসিন্দা তথা বিজেপি রাজ্য সম্পাদক বিমান ঘোষও। তিনি বলেন, মুখে শুধু প্রতিশ্রুতি। কোনও কাজ করে না বর্তমান সরকার। নেতাজীর মুর্তিকে অবহেলায় ফেলে রাখা হয়েছে। এর প্রতিবাদ করছি। অন্যদিকে এদিকে তাদের কাছে অভিযোগ জানালে দ্রুত এবিষয়ে পদক্ষেপে নেবেন বলে জানিয়েছেন গোঘাট ২ পঞ্চায়েত সমিতির সভাপতি অনিমা কাঠারি। তিনি বলেন, এই বিষয়টি নিয়ে কেউ আসেনি। নেতাজী সারা ভারতবর্ষের মানুষের কাছে স্মরণীয় ব্যক্তি।কেউ যদি আসে তাহলে পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে মুর্তি বসানোর ব্যবস্থা করা হবে।