এই মুহূর্তে কলকাতা

আগামীকাল চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাসের ভার্চুয়ালি উদ্বোধনে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী।

কলকাতা, ৬ জানুয়ারি:- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামীকাল ভার্চুয়াল মাধ্যমে কলকাতায় চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করবেন। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়েছেন, তিনি কালীঘাটের বাড়ি থেকেই শুক্রবারের কর্মসূচিতে যুক্ত হবেন। কারণ, নবান্নে তাঁর আসা মানেই অফিসারদের অতিরিক্ত ব্যস্ততা বেড়ে যাওয়া। সেটা তিনি চান না।চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাস তৈরির জন্য রাজ্য সরকার ২৫ শতাংশ টাকা দিয়েছে বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন।

নিউ টাউনে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাস তৈরি করেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের অধীন এই হাসপাতালে থাকছে ক্যানসার চিকিৎসার অত্যাধুনিক সব সুযোগসুবিধা। থাকবে নিউক্লিয়ার মেডিসিনের সুবিধাও। সঙ্গে থাকার কথা রোগীর আত্মীয়দের থাকার জন্য অতিথিনিবাস, চিকিৎসকদের আবাসন। ১০০০ কোটি টাকা ব্যয়ে এই হাসপাতালে থাকছে ৭৫০টি শয্যা। আগামী কাল ভিডিয়ো কনফারেন্সিং-এর মাধ্যমে তারই উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।