এই মুহূর্তে জেলা

এক হাজারেরও বেশি কর্মী সমর্থককে নিয়ে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন সুরজিৎ সাহা।

হাওড়া, ১৬ ডিসেম্বর:- প্রায় হাজারেরও বেশি কর্মী সমর্থক এবং ৩০ জন কার্যকর্তাকে সঙ্গে নিয়ে সদলবলে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন সুরজিৎ সাহা। বৃহস্পতিবার বিকেলে হাওড়ার শরৎ সদনে তৃণমূল কংগ্রেসের এসসি ওবিসি সেলের এক রাজনৈতিক কর্মী সম্মেলনের মঞ্চে এরা বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। সুরজিৎ সাহার পাশাপাশি এদিন দলের প্রাক্তন সম্পাদক বিমল প্রসাদ, হাওড়া সদর মন্ডলের সম্পাদক রাজীব ঘোষ সহ বালি, হাওড়া উত্তর, হাওড়া মধ্য, শিবপুর, হাওড়া দক্ষিণ, সাঁকরাইল মন্ডল থেকে বিজেপির কার্যকর্তারা এবং যুব মোর্চা ও মহিলা মোর্চা থেকেও কার্যকর্তারা দল ছেড়ে তৃণমূলে যোগ দেন। এদের হাতে এদিন দলের পতাকা তুলে দেন তৃণমূল নেতা অরূপ রায়। উপস্থিত ছিলেন হাওড়া সদরের তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান লগন দেও সিং, হাওড়া সদরের তৃণমূল কংগ্রেসের সভাপতি কল্যাণ ঘোষ সহ অন্যান্য তৃণমূল নেতৃবৃন্দ। এদিন অরূপ রায় সাংবাদিকদের বলেন, “সুরজিৎ কয়েকদিন আগে আমাকে লিখিতভাবে জানায় যে সে আমাদের দলে যোগদান করতে চায়। আমি সঙ্গে সঙ্গে দলনেত্রী সঙ্গে কথা বলি। দলনেত্রী অনুমতি দেন।

দলনেত্রীর অনুমোদন নিয়ে এবং আমাদের নেতৃত্বের সঙ্গে কথা বলে আজকে ওকে যোগদান করিয়েছি। এক হাজারেরও বেশি কর্মী সমর্থক নিয়ে সুরজিৎ যোগদান করেছেন। অনেক কার্যকর্তা যোগদান করেছেন। আমরা একসঙ্গে ভবিষ্যতে কাজ করব। আমি সুরজিৎকে ছোট থেকে দেখেছি। ও বিজেপি করতো খুব আন্তরিকভাবে। ওর লড়াইয়ে কোনও ঘাটতি ছিল না। আমি যখন যুব কংগ্রেস করতাম তখন থেকে সুরজিৎকে চিনি। যেকোনো কারণেই হোক বিজেপি ত্যাগ করে সুরজিৎ আজকে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে অনুপ্রাণিত হয়ে আমাদের দলে যোগদান করেছেন। আমাদের আগামীদিনের লক্ষ্য দেশ জয় করা। সেই লক্ষ্য নিয়েই আমাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সুরজিৎ আমাদের দলে সামিল হয়েছেন। আগামী দিনে আমরা একসঙ্গেই লড়াই করব। সুরজিৎ দলে দায়িত্ব পাবেন। বিজেপি এমনিতেই দুর্বল ছিল। সুরজিৎ সহ কার্যকর্তারা এবং কর্মী সমর্থকরা তৃণমূল কংগ্রেসে যোগদান করায় হাওড়ায় বিজেপি আরও দুর্বল হবে। সুরজিৎ এর সঙ্গে কাজ করতে আমাদের কোনও অসুবিধা নেই। দিল্লি থেকে দু’জন নেতা ভোটের আগে অনেক কিছু চ্যালেঞ্জ করেছিলেন। তাঁদের সেই চ্যালেঞ্জকে মোক্ষম জবাব দিয়ে আমরা বিধানসভা নির্বাচনে হাওড়ায় ১৬-০ ফল করে দেখিয়েছি। পুরভোটে আমরা ভালো ফল করব এটাই আশা করছি।” এদিন তৃণমূলে যোগ দিয়ে সুরজিৎ সাহা বলেন,

রাজনীতিতে চিরবন্ধু চিরশত্রু বলে কিছু হয়না। আমি আজকে স্বাধীন আছি। স্বাধীনভাবে আজকে নতুন করে তৃণমূল কংগ্রেস দলে যোগদান করেছি। মমতা বন্দ্যোপাধ্যায় যে উন্নয়নমূলক বিভিন্ন প্রকল্প চালু করেছেন তাতে অনুপ্রাণিত হয়ে আমি তৃণমূল কংগ্রেসে যোগদান করার সিদ্ধান্ত নিই। মানুষ যাতে সরকারি প্রকল্পের সুবিধা পেতে পারে, মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রকল্পের সুবিধা মানুষ যাতে পেতে পারে সেই কাজ করব। মানুষের সঙ্গে থাকব। সমাজসেবা করব। যে দলে ২৮ বছর থাকার পরেও সম্মান থাকে না সেই দলে থাকার ইচ্ছা বা মানসিকতা নেই। সেই কারণেই বিজেপি ছেড়েছি। শুভেন্দু অধিকারীকে চ্যালেঞ্জ নিচ্ছি উনি মিডিয়ার সামনে আসুন উনি প্রমাণ করে দিন আমাকে দল থেকে বহিষ্কার করার আগে পর্যন্ত তৃণমূলের কোনও নেতার সঙ্গে আমার যোগসাজশ ছিল উনি যদি প্রমাণ করতে পারেন তাহলে আমি জনসমক্ষে ওনার পা ধরে ক্ষমা চাইবো। একবছর ওনাকে এটা প্রমাণ করার সুযোগ আমি দিলাম। এরমধ্যে উনি প্রমাণ করুন। আর যদি উনি এটা প্রমাণ করতে না পারেন তাহলে ওনাকে সবার সামনে ক্ষমা চাইতে হবে।