জেলা এই মুহূর্তে

পরপর বোমা বিস্ফোরণে কেঁপে উঠলো খানাকুল।


খানাকুল, ২৩ সেপ্টেম্বর:- পর পর বোম বিস্ফোরণে কেঁপে উঠলো এলাকা। পাশাপাশি মানুষ আতঙ্কিত হয়ে ঘরবন্দী হয়ে পড়েন। কোথায় বোম ফাঁটছে তা নিয়ে তখন বাড়ির মধ্যে শুরু হয়েছে গুনজন। ঘটনাটি ঘটেছে হুগলির খানাকুলের বালিপুরের উত্তরপাড়ায়। বৃহস্পতিবার দুপুরে বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে খানাকুলের বালিপুর উত্তরপাড়া এলাকা। জানা গিয়েছে, এদিন স্থানীয় একটি নির্মীয়মাণ বাড়ির ভিতর থেকে হঠাৎ করে বিকট শব্দে বোমা ফাটার শব্দ ও ধোঁয়া বের হতে দেখা যায়। ঘটনা শুনে ছুটে আসেন আশেপাশের মানুষজন। শব্দ ও ধোঁয়ার কারন খতিয়ে দেখতে ওই বাড়ির ভিতর যেতেই তারা দেখতে পান তাজা বোমা। বেশকয়েকটি তাজা বোমা মজুত রাখার বিষয়টি তাদের নজরে আসতেই হইচই শুরু হয়। এই বোমগুলি কি বোম, গাছ বোম না পেটো বোম তা নিয়ে ধোঁয়াসার সৃষ্টি হয়।

যদিও পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। তবে কে বা কারা এই বোমা মজুত করে রাখলো তা নিয়ে স্থানীয় মানুষের মধ্যে আলোচনা শুরু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌচ্ছায় খানাকুল থানার পুলিশ। পুলিশ স্থানীয় সুত্রে জানা গেছে, নির্মীয়মান এই বাড়ি থেকে প্রায় আটটি তাজা বোমা উদ্ধার হয়। খানাকুলের বালীপুর উত্তরপাড়ার বাসিন্দা সেখ নবাব কর্মসূত্রে ম্যাঙ্গালোরে থাকেন। বালীপুরে সে তার পুরোনো বাড়ি থেকে কিছুটা দূরে নতুন বাড়ি নির্মান করছিলেন। সেই নির্মীয়মাণ বাড়িতেই এদিন বিস্ফোরণের ঘটনা ঘটে। কিভাবে এই বিস্ফোরণ ঘটল, এতদিন ধরে কিভাবে জনবসতি সংলগ্ন এলাকায় বোমা মজুত রাখা ছিল তা খতিয়ে দেখছে পুলিশ। এই বিষয়ে আরামবাগের এসডিপিও জানান গোটা ঘটনা নিয়ে তদন্ত চলছে। বেশ কয়েকটি বোমা উদ্ধার হয়েছে।

নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশাসনের উদাসীনতায় সরব হয়েছেন স্থানীয় বিধায়ক বিমান ঘোষ। দোষীদের অবিলম্বে চিহ্নিতকরে শাস্তির ব্যবস্থা করার দাবী তুলেছেন তিনি। এই বিষয়ে বিমানবাবু সাফ জানান, তৃনমুলের সমাজ বিরোধীরা এই বোমা মজুত করে রেখে নিরীহ বিজেপি কর্মীদের ওপর অত্যাচার করে এটা তারই প্রমান মিললো। অপরদিকে খানাকুল এক নম্বর ব্লক তৃনমুল কংগ্রেসের প্রাক্তন সভাপতি অভিজিৎ বাগ জানান, আমরা মমতাদির দল করি।মানুষকে নিয়ে রাজনীতি করি। বিজেপি গনতান্ত্রিক ভাবে পরাজিত হয়েছে। বিজেপি যড়যন্ত্র করে বোমা মজুত করেছে। বিমানবাবু সর্বৈব মিথ্যা কথা বলছেন। সবমিলিয়ে এদিন এই বোম বিস্ফোরণ নিয়ে পুলিশ প্রশাসন সরজমিনে তদন্ত শুরু করেছে।