এই মুহূর্তে জেলা

অসহায় পরিবারের পাশে মমতার সরকার। হাওড়ায় ৮ মাসের শিশুর হার্টের জটিল অস্ত্রপচারের জন্য শিশুসাথী কার্ডের ব্যবস্থা করে দিলেন মন্ত্রী অরূপ রায়।

হাওড়া, ২০ জুলাই:- অসহায় পরিবারের পাশে মমতার সরকার। হাওড়ায় ৮ মাসের শিশুর হার্টের জটিল অস্ত্রপচারের জন্য শিশুসাথী কার্ডের ব্যবস্থা করে দিলেন মন্ত্রী অরূপ রায়। আবারও স্বাস্থ্যসেবায় রাজ্য সরকারের মানবিক মুখ দেখা গেল। ৮ মাসের শিশুর হৃদযন্ত্রের ব্যয়বহুল অস্ত্রপ্রচারের জন্য পরিবারের হাতে শিশুসাথী কার্ড তুলে দেওয়া হলো। মঙ্গলবার সকালে শিশুটির পরিবারের হাতে ওই কার্ড তুলে দেন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়। নিম্নবিত্ত পরিবারে জন্মানো এই শিশুর হৃদযন্ত্রের ভালভের সমস্যার কারণে জটিল অস্ত্রোপচারের প্রয়োজন রয়েছে।

ব্যয়বহুল সেই চিকিৎসার খরচ বহন করার সাধ্য পরিবারের নেই। শিশুর পিতা সিভিক পুলিশ কর্মী। মা গৃহবধূ। অস্ত্রপ্রচার করা পরিবারের পক্ষে সম্ভব ছিল না। সেই সমস্যার কথা জানিয়ে পরিবার মন্ত্রীর দ্বারস্থ হন। মন্ত্রী অরূপ রায় নিজে উদ্যোগ নিয়ে এদিন সকালে শিশুর বাবার হাতে শিশুসাথী কার্ড তুলে দেন। এর মাধ্যমে শিশুটির চিকিৎসার ব্যয়ভার বহন করবে রাজ্য সরকার। শিশুসাথী কার্ড হাতে পেয়ে স্বাভাবিকভাবেই খুশি শিশুর পরিবার।