এই মুহূর্তে কলকাতা

ছট পুজোকে সামনে রেখে বিভেদের রাজনীতি করা হচ্ছে – মুখ্যমন্ত্রী।

কলকাতা , ২০ নভেম্বর:- ছট পুজোকে সামনে রেখে বিভেদের রাজনীতি করা হচ্ছে বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন। নাম না করলেও এক্ষেত্রে তার অভিযোগের আঙুল বিজেপির দিকে তার স্পষ্ট বোঝা গেছে। মুখ্যমন্ত্রী নিজে আজ বেশ কয়েকটি ছট পুজো অনুষ্ঠানে যোগ দেন। সেখানে তিনি দাবি করেন জন প্রতিনিধি হওয়ার বহু আগে থেকেই তিনি ছট পুজো করেন। এ ব্যাপারে অন্যের উপদেশ নিতে তিনি প্রস্তুত নন। তিনি বলেন তাঁর সরকার কোন সম্প্রদায়ের মধ্যে ভেদাভেদ করে না।

তাই রাজ্য সরকার ছট পুজোয় দুদিন ছুটি দিয়ে থাকে। অন্যদিকে সবাইকে আদালতের নির্দেশ মেনে ছট পুজো পালনের জন্য তিনি অনুরোধ জানিয়েছেন। আজকে নয়, ৮৪ সালে যাদবপুরে ভোটে জেতার আগে থেকে আমি ছট পুজো করি। এখন তো অনেকেই এসে বড়ো বড়ো ভাষণ দিয়ে যাচ্ছেন। ২০-৩০ বছর আগে থেকে এটা আমি করি। নেতাজি স্পোর্টিং ক্লাবের ছট পুজোয় গিয়ে বললেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি উপস্থিত জনতাকে আদালত ও সরকারের নির্দেশ মেনে ছট উদযাপনের জন্য অভিনন্দন জানান মমতা। মুখ্যমন্ত্রী বলেন, এবার করোনার কারণে দুর্গা পুজো, কালী পূজো, ঈদ সহ সমস্ত উৎসবেই কাটছাট করতে হয়েছে।

মমতা বলেন, তাও যেভাবে আপনারা নিয়ম মেনে পুজো করছেন সে জন্য ধন্যবাদ প্রাপ্য। মুখ্যমন্ত্রী বলেন, করোনা যাতে বৃদ্ধি না পায় সেজন্য মাস্ক ও শারীরিক দূরত্ব মেনে চলুন। রাজ্য সরকারের কাছে যে বাঙালি-বিহারি ভেদ নেই তা বোঝাতে মমতা ব্যানার্জি বলেন, আমাদের সরকার ছটে ২ দিন ছুটি দেয়। কারণ আমরা সবাইকে সম্মান করি। আদালতের নির্দেশের পর যাতে পুজো করতে মানুষ সমস্যায় না পড়েন সেজন্য কলকাতা ও তাঁর আশেপাশে প্রায় ২ হাজার পুকুর খোঁড়া হয়েছে। এদিন নেতাজি স্পোর্টিং ছাড়াও আরও কয়েকটি ছট পুজোর অনুষ্ঠানে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী।