এই মুহূর্তে খেলাধুলা

হাইভোল্টেজ ডুয়েলে ফাইনালে ওঠার লড়াই, দিল্লির সামনে অরেঞ্জ ব্রিগেড

স্পোর্টস ডেস্ক , ৮ নভেম্বর:- আজ আইপিএলে দ্বিতীয় ফাইনালিস্ট বাছায়ের লড়াই। মুখোমুখি দিল্লি ও হায়দরাবাদ। যারাই জিতবে তারা ফাইনালে মুখোমুখি হবে মুম্বই এর। টুর্নামেন্টের প্রথমার্ধে দিল্লি ক্যাপিটালস যথেষ্ট ভালো খেললেও, দ্বিতীয় লেগের ম্যাচগুলোও তারা একেবারে ভালো খেলতে পারেনি। গত ম্যাচে প্রথম কোয়ালিফায়ারে তারা মুম্বই ইন্ডিয়ান্সের কাছে ৫৭ রানে পরাস্ত হয়েছে।  অন্যদিকে সানরাইজার্স হায়দরাবাদ একেবারেই খেতাব জয়ের দৌড়ে ছিল না। তারপর ধীরে ধীরে জিততে জিততে আজ তারা দ্বিতীয় কোয়ালিফায়ার পর্যন্ত পৌঁছে গেছে। প্রথম সাতটা ম্যাচের মধ্যে তারা মাত্র তিনটেতে জয়লাভ করেছিল। কিন্তু, সঠিক সময়ে কমলা ব্রিগেড নিজেদের ভুল শুধরে নিয়েছে। শেষ পাঁচটা ম্যাচে টানা জয়লাভ করে তারা প্লে-অফে সুযোগ করে নিয়েছে। আজ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এই ধারা তারা অব্যাহত রাখতে পারবে কীনা এখন সেটাই দেখার।

হায়দরাবাদ অবশ্য তাদের দলের অভিজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমারকে যথেষ্ট মিস করছে। চোটের কারণে ভুবি এবার আইপিএল খেলতে পারছেন না। তাঁর বদলে দলে এসেছেন সন্দীপ শর্মা (১২ ম্যাচে ১৩ উইকেট) এবং টি নটরাজন (১৫ ম্যাচে ১৬ উইকেট) এতদিন ধরে হোল্ডারের অভাব পূরণ করছিলেন। আপাতত নিজের সেরা ফর্মেই রয়েছেন রশিদ খান। তিনি ১৫ ম্যাচে ১৯টি উইকেট শিকার করেছেন। তিনি একদিকে যেমন বিপক্ষের রানে লাগাম টেনেছেন, তেমনই যখনই দরকার পড়েছে উইকেট তুলে নিয়েছেন। 

অন্যদিকে দিল্লির দলে চোটের কারণে আগেই ছিটকে গেছেন অমিত মিশ্রা এবং ইশান্ত শর্মা। টুর্নামেন্টে বেশ ভালো ফর্মে রয়েছেন শিখর ধাওয়ান। ১৫ ম্যাচে তিনি ৫২৫ রান করেছেন। কিন্তু, অন্য ব্যাটসম্যানরা তাঁকে যদি সাপোর্ট না দেন তাহলে তাঁর একার পক্ষেই বা কতটা করা সম্ভব। অধিনায়ক শ্রেয়স আইয়ার (১৫ ম্যাচে ৪৩৩ রান), অলরাউন্ডার মার্কাস স্টোয়েনিস (১৫ ম্যাচে ৩১৪ রান) এবং পৃথ্বীশ (১৩ ম্যাচে ২২৮ রান) ব্যাটে কিছুটা রান পেলেও, ধারাবাহিকতার প্রচন্ড অভাব দেখতে পাওয়া গেছে। একই কথা বলা যায় ঋষভ পান্থের (১২ ম্যাচে ২৮৫ রান) ক্ষেত্রেও। চোট সারিয়ে দলে ফেরার পর থেকেই তাঁর ব্যাটে রানের খরা দেখতে পাওয়া যাচ্ছে।