এই মুহূর্তে জেলা

পঞ্চায়েত প্রধানকে হামলার অভিযোগে পুলিশ ফাঁড়ির সামনে রাস্তায় বিক্ষোভ তৃণমূলের।

হাওড়া , ৭ নভেম্বর:- হাওড়ার জগদীশপুরের স্থানীয় পঞ্চায়েত প্রধানের উপর হামলার চেষ্টার অভিযোগে লিলুয়া আউট পোস্টের ( পুলিশ ফাঁড়ি ) সামনের রাস্তায় বিক্ষোভ দেখালেন তৃণমূল কর্মীরা। পঞ্চায়েত প্রধান গোবিন্দ হাজরার দাবি আগ্নেয়াস্ত্র নিয়েই শনিবার সকালে দুষ্কৃতকারীরা তাঁর উপর হামলার চেষ্টা করেছিল। কিন্তু ভাগ্যক্রমে তিনি হামলার ঘটনা থেকে প্রাণে রক্ষা পান। ঘটনার সময় সেখানে লোকজন ছুটে আসায় এবং তাঁর দেহরক্ষীরা তৎপরতার সঙ্গে এদের মধ্যে ২ জনকে হাতেনাতে ধরে ফেলায় দুষ্কৃতকারীরা এদিন হামলা চালাতে ব্যর্থ হয়। ২ জনকে ধরে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। বাকিরা পালিয়ে যায়। দুষ্কৃতিদের মধ্যে একজন বিজেপির সমর্থক বলেও তাঁর দাবি। এদিকে, ঘটনার প্রতিবাদে কিছুক্ষণ ফাঁড়ির সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ হয়।

গোবিন্দ হাজরা বলেন, জরুরি কাজে এদিন সকাল ১০টা নাগাদ আমি পঞ্চায়েত অফিসে আসি। অফিস তখনও খোলা হয়নি। যার কাছে চাবি থাকে তাঁকে অফিস খুলতে বলে সেখানে একজনের সঙ্গে কথা বলছিলাম। আমি জানতাম না সেখানে ৭-৮ জন ভিতরে ঢুকেছে। আমাকে কেউ বলেছে। সেখানে ২টো স্করপিও এবং একটি নীলবাতির গাড়ি ছিল। সেখানে গুড্ডু, অষ্ট নস্কর সোমনাথ নস্কর সহ আরও অনেকে ছিল। এঁদের মধ্যে অনেকেই গুলিকান্ডের আসামী। এরজন্য জেলও খেটেছিল তারা। এরা এলাকার দুষ্কৃতী বলে পরিচিত। তবে গুড্ডু রাজনীতি করে। এই অবস্থায় যখনই বলল আমি দেখলাম তারা পার্টি অফিসের সামনে দাঁড়িয়ে আছে। আমাকে দেখামাত্রই তারা এগিয়ে আসছিল। আমরা ২ জনকে ধরে ফেলেছিলাম।

বাকিরা পালিয়ে যায়। তাদের ২ জনের হাতে আগ্নেয়াস্ত্র ছিল। আমরা গুড্ডু এবং অষ্ট নস্করকে ধরে পুলিশের হাতে তুলে দিয়েছি। এরা আমাকে মারার উদ্দেশ্যে এসেছিল। আমরা চাই এই ঘটনায় যুক্তদের দৃষ্টান্তমূলক শস্তি হোক। এই ব্যাপারে প্রশাসনকে জানিয়েছি। এই ব্যাপারে ২ জনকে আটক করেছে পুলিশ। অন্যদিকে, বিজেপির অভিযোগ, তৃণমূলের পঞ্চায়েত প্রধান গোবিন্দ হাজরা ও তাঁর আশ্রিত দুষ্কৃতিরা এদিন সকালে বিজেপির সদর নেতৃত্বের উপর হামলা চালিয়েছে। এর প্রতিবাদে এদিন দুপুরে হাওড়ায় জেলাশাসকের বাংলোর সামনে অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি নেয় বিজেপি।