এই মুহূর্তে জেলা

হাওড়ার কলেজে পড়ুয়াদের বিক্ষোভ।

হাওড়া , ৫ নভেম্বর:- অবিলম্বে রেজাল্ট হাতে তুলে দেওয়ার দাবিতে এবং প্রাপ্য নম্বর দেওয়া সহ বিনা খরচে খাতা রিভিউ করতে দেওয়ার দাবিতে বিক্ষোভ দেখালেন হাওড়ার নরসিংহ দত্ত কলেজের তৃতীয় বর্ষের পড়ুয়ারা। তাঁদের দাবি এখনই রেজাল্ট না হাতে পেলে কিভাবে পরবর্তীতে তারা ভর্তি হবেন ? এই নিয়ে পড়ুয়াদের বিক্ষোভে উত্তেজনা ছড়িয়ে পড়ে কলেজ চত্বরে। এদিন তৃতীয় বর্ষের স্টুডেন্টরা বিক্ষোভে ফেটে পড়েন। এদিন কলেজের সামনে পড়ুয়ারা এবং অভিভাবকরা কলেজের গাফিলতির অভিযোগ তোলেন। থার্ড ইয়ারের স্টুডেন্টদের রেজাল্টে হিষ্ট্রি নম্বর না দেওয়ায় কার্যত বিপাকে পড়েছেন এইসব পড়ুয়ারা।

এ মাসের ১০ নভেম্বর এমএ-তে ভর্তির লাস্ট ডেট। যদিও কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে খুব তাড়াতাড়ি স্টুডেন্টদের রেজাল্ট হাতে দিয়ে দেওয়া হবে। সপ্তমীর দিন রেজাল্ট আউট হয় কিন্তু হিস্ট্রির নম্বর ছিলো না বলে অভিযোগ। এই প্রসঙ্গে ছাত্রীরা বলেন, আমাদের বলা হয়েছিল লক্ষ্মীপুজোর পরে আমাদের রেজাল্ট দিয়ে দেওয়া হবে। এইভাবে আমাদের আশ্বাস দেওয়া হয়েছে। আমাদের ভর্তির শেষ তারিখ ১০ নভেম্বর পর্যন্ত। সোমবার রেজাল্ট দিলে ভর্তির সমস্যা হবে। এটা আমাদের ভবিষ্যতের ব্যাপার এটা কেন হচ্ছে তা বুঝতে পারছি না। এই পরিস্থিতিতে আমরা আশা ছেড়ে দিচ্ছি।আমাদের গড়ে নম্বর দিয়েছে।

যে ফাস্ট ক্লাস পায় তাকেও কম নম্বর দিয়েছে। এছাড়াও দ্বিতীয় পত্রে কোনও নম্বর নেই। আমরা চাইছি এই মুহুর্তে আমাদের রেজাল্ট আমাদের হাতে তুলে দেওয়া হোক। আমাদের প্রাপ্য নম্বর দেওয়া হোক। দরকার পড়লে আমরা খাতা রিভিউ করব। দরকার পড়লে আমরা এই ব্যাপারে শিক্ষামন্ত্রীর কাছে জানাব। যদি কোনও সুরাহা না হয় তাহলে আমরা বৃহত্তর আন্দোলন করব।