এই মুহূর্তে জেলা

বর্ধমান থেকে হারিয়ে যাওয়া ছাত্র উদ্ধার হাওড়ায়।

হাওড়া , ৪ নভেম্বর:- ঠাকুমার সঙ্গে রাস্তায় বেরিয়ে কয়েকদিন আগে বর্ধমান থেকে হারিয়ে গিয়েছিল ৯ বছর বয়সী এক বালক। মঙ্গলবার রাতে তাকে হাওড়ার বালি এলাকার ২ নং জাতীয় সড়ক বামুনডাঙা থেকে উদ্ধার করেন ডিউটিতে থাকা ট্রাফিক পুলিশের কর্মীরা। জানা গেছে, তার নাম সোমনাথ বিশ্বাস। সে দমদমের একটি আবাসিক স্কুলে তৃতীয় শ্রেণিতে পড়াশোনা করে। লকডাউনের সময় থেকে বর্ধমানে ঠাকুমার কাছে রয়েছে। তাকে উদ্ধার করে নিশ্চিন্দা থানার হাতে তুলে দেওয়া হয়েছে। এক ব্যক্তি সাইকেলে তাকে বর্ধমান থেকে হাওড়ায় নিয়ে এসেছে বলে সে পুলিশকে জানিয়েছে।

জানা গেছে, রাতে পুলিশ দেখে সাইকেলে চাপিয়ে আনা ওই বালককে জাতীয় সড়কের উপর নামিয়ে দিয়ে চম্পট দেন ওই ব্যক্তি। এরপর ওই বালককে উদ্ধার করেন কর্তব্যরত ট্রাফিক পুলিশের কর্মীরা। জানা গেছে, বর্ধমানের গোপালপুরের বাসিন্দা নয় বছরের ওই বা‌লকের বাবা-মা নেই। তাই সে ঠাকুমার কাছেই থাকে। লকডাউনে স্কুল থেকে বর্ধমানে ঠাকুমার কাছে চলে এসেছে। কয়েকদিন আগে ঠাকুমার সঙ্গে রাস্তায় বেরিয়ে হারিয়ে যায় সোমনাথ। তার দাবি, এরপরে এক কাকু তাকে বাড়ি পৌঁছনোর নাম করে এক সাইকেল আরোহীর হাতে তুলে দিয়েছেন।

তার মাধ্যমেই এদিন সে বালিতে পৌঁছায়। কিন্তু বামুনডাঙাতে পুলিশ দেখে চম্পট দেয় ওই সাইকেল আরোহী ওই ব্যক্তি। বালককে উদ্ধার করেন বালি ট্রাফিক গার্ডের অফিসার সন্দীপ গুহ, কনস্টেবল প্রবীর পণ্ডিত ও সিভিক ভলেন্টিয়ার সুরজিৎ পাল। তাঁরা ওই বালককে রাস্তার ধারের দোকান থেকে চিপস, চকলেট কিনে দেন। এরপরে নিশ্চিন্দা থানার পুলিশের হাতে সোমনাথকে তুলে দেওয়া হয়। কী ভাবে কে বা কারা কেন ওই বালককে সাইকেলে চাপিয়ে বালিতে এলেন, তা খতিয়ে দেখছে পুলিশ।