এই মুহূর্তে জেলা

হাইকোর্টের নির্দেশ অনুযায়ী কতটা প্রস্তুত পূজামণ্ডপের উদ্যোক্তারা।

বাঁকুড়া , ২৩ অক্টোবর:- করোনা আবহে এবার দুর্গাপূজা কাটছাট করে ছোট আকারে করার সিদ্ধান্ত নিয়েছে পূজা কমিটি গুলো। প্রতিবছর প্যান্ডেল করে খুব ধুমধামের সঙ্গে দুর্গাপুজো হয়ে থাকে। পুজো দেখতে কয়েক হাজার দর্শনার্থীদের ভিড় হয়। তাই পুজোর ভিড় আটকানোর জন্য এবার খুব ছোট করে পুজো করার সিদ্ধান্ত নিয়েছে দুর্গাপূজা কমিটির সদস্যরা ।

তার উপর গতকাল হাইকোর্ট নির্দেশ দেন ছোট-বড় সমস্ত পুজো কমিটির উদ্দেশ্য প্রতিটি পূজা মণ্ডপে পনেরো থেকে পঁচিশ জনের বেশি প্রবেশ করতে পারবেন না এবং প্রবেশের আগে তাদের নামের তালিকা প্রকাশ করতে হবে । প্রতিটা পুজো মণ্ডপের সামনে নো এন্ট্রি জন করতে হবে সামাজিক দূরত্ব বজায় রাখা সহ হাইকোর্টের সমস্ত নির্দেশ মেনে পুজো করতে হবে পুজো উদ্যোক্তাদের ।কলকাতা হাইকোর্ট পুজোর উপর যে নিষেধাজ্ঞা এবং নিয়ম নির্ধারণ করে দিয়েছে তা ইতিমধ্যেই কার্যকর করার সিদ্ধান্তের কথা জানালেন বিষ্ণুপুরের প্রায় সব পুজো কমিটির উদ্যোক্তারা।

এদিন বিষ্ণুপুরের এক পুজো কমিটির সদস্য বলেন ‘পুজোর ক্ষেত্রে হাইকোর্ট যা নিদান দিয়েছে সেগুলি আমরা অক্ষরে অক্ষরে কার্যকর করব। মন্ডপ থেকে ৫ মিটার দূরে ব্যারিকেড করে দেওয়া হচ্ছে। মাস্ক ছাড়া কাউকে প্যান্ডেলের কাছে যেতে দেওয় হবে না। আমদের পক্ষ থেকে মাস্ক রাখা হচ্ছে। তাছাড়া স্যানিটাইজার রখার ব্যবস্থা থাকছে। এই ভয়ংকর মহামারি থেকে বাঁচতে পুজোর জমায়েতের ক্ষেত্রে কলকাতা হাইকোর্ট যে নির্দেশ দিয়েছেন তাকে আমরা স্বাগত জানাচ্ছি’।