এই মুহূর্তে খেলাধুলা

ভিল্লারিয়াল ছেড়ে এবার জাভির প্রশিক্ষণে খেলবেন কাজোর্লা।

স্পোর্টস ডেস্ক , ২১ জুলাই:- আর্সেনালের জার্সি গায়ে টানা ছ’বছর প্রিমিয়র লিগে খেলার পর তৃতীয়বারের জন্য ভিল্লারিয়ালে নাম লিখিয়েছিলেন বছর দু’য়েক আগে। দু’মরশুম সেখানে খেলার পর এবার এশিয়ার মাটিতে প্রাক্তন জাতীয় দলের সতীর্থ জাভি হার্নান্ডেজের প্রশিক্ষণে খেলবেন স্পেনের ইউটিলিটি অ্যাটাকিং মিডফিল্ডার স্যান্টি কাজোর্লা। কাতারের আল-সাদ ক্লাবের সঙ্গে আসন্ন মরশুমে কাজোর্লার চুক্তিবদ্ধ হওয়ার বিষয়টি প্রকাশ্যে এসেছে সোমবার। অর্থাৎ, স্পেনের ক্লাবকে বিদায় জানানোর ২৪ ঘন্টার মধ্যেই আল-সাদে যোগদান করলেন তিনি। ক্লাবের টুইটার অ্যাকাউন্টে স্প্যানিশ মিডফিল্ডারের সঙ্গে চুক্তির বিষয়টি নিজেরাই জানিয়েছে আল-সাদ। তাঁরা লিখেছে, ‘স্যান্টি কাজোর্লার সঙ্গে আমাদের চুক্তি ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। উনি শীঘ্রই দোহায় আসবেন এবং প্রয়োজনীয় সমস্ত শর্তপূরণ করে দলের সঙ্গে যোগ দেবেন। কাজোর্লাকে আল-সাদে স্বাগত।’

অন্যদিকে এক ভিডিওবার্তায় ভিল্লারিয়াল সমর্থকদের উদ্দেশ্যে আবেগঘন বার্তা রেখেছেন কাজোর্লা। দেশের জার্সি গায়ে ৮১ ম্যাচ খেলা এই ইউটিলিটি ফুটবলার জানিয়েছেন, এই ক্লাব আমায় সবকিছু দিয়েছে। উল্লেখ্য, ২০১৮-২০ ভিল্লারিয়ালে কেরিয়ারের তৃতীয় ইনিংসটি খেলেছেন আর্সেনালের প্রাক্তনী। গানার্সদের জার্সি গায়েও কাজোর্লার রেকর্ড নেহাত মন্দ নয়। গানার্সদের জার্সিতে সবধরনের প্রতিযোগীতা মিলিয়ে ১৮০টি ম্যাচ খেলেছেন স্প্যানিয়ার্ড। দলবদলের মরশুমে আর্তেতার প্রশিক্ষণে পুনরায় তাঁর আর্সেনালে খেলার বিষয়টি নিয়েও জল্পনা চলছিল।

কিন্তু সেই জল্পনা দূরে সরিয়ে বছর পঁয়ত্রিশের মিডিও আল-সাদেই যাওয়ার সিদ্ধান্ত নিলেন। লিগের শেষ ম্যাচে রবিবার আইবারের বিরুদ্ধে জয় পেয়েছে কাজোর্লার সদ্য প্রাক্তন হওয়া ক্লাব ভিল্লারিয়াল। আর শেষ ম্যাচে সমর্থকদের কাঁধে চেপেই মাঠ ছাড়েন স্প্যানিশ তারকা। শেষ হওয়া মরশুমে ১৫টি গোল এবং ৯টি অ্যাসিস্ট এসেছে তাঁর পা থেকে। আর্সেনালের হয়ে শেষ দু’মরশুম চোটের কারণে খেলতে পারেননি কাজোর্লা। কিন্তু ভিল্লারিয়ালে তাঁর তৃতীয় মরশুমে ফের নিজেকে প্রমাণ করেছেন স্প্যানিয়ার্ড। ফলস্বরূপ জাতীয় দলেও পুনরায় ডাক পেয়েছেন তিনি।