এই মুহূর্তে জেলা

ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হেমতাবাদের বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের , পকেটে মিলল সুইসাইড নোট।

হেমতাবাদ , ১৩ জুলাই:- বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের মৃত্যুর ঘটনা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায় কে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে বলে সিপিএম ও তৃণমূল কংগ্রেসের দিকে অভিযোগের তীর জেলা বিজেপি নেতৃত্বের । তৃণমূল জেলা শীর্ষ নেতৃত্ব জানিয়ে দিয়েছে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। তদন্তেই প্রকৃত ঘটনা উঠে আসবে। সিপিএম জেলা নেতৃত্ব জানিয়েছেন বিজেপি ভিত্তিহীন অভিযোগ তুলেছে। দল চায় প্রাক্তন সিপিএম বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের মৃত্যুর পূর্নাঙ্গ তদন্ত হোক। সোমবার সকালে বাড়ির অনতিদূরেই একটি বন্ধ দোকানের সামনে ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয় হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের।

গত বিধানসভা ভোটে সিপিএম দলের হয়ে জয়ী হয়ে বিধায়ক হব দেবেন বাবু। এরপর লোকসভা ভোটের আগে দল পরিবর্তন করে তিনি বিজেপিতে যোগদান করেন। পরিবারের লোকেদের অভিযোগ গতকাল রাত ১ টা নাগাদ বাড়ি থেকে কেউ বা কাহারা ডেকে নিয়ে যায়। এরপর আজ সকালে তাঁর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনা নিয়ে বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী দলীয় বিধায়ককে খুন করে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ তোলেন। তাঁর অভিযোগ তৃনমূল কংগ্রেস এলাকায় নিজেদের ক্ষমতা কায়েম করতেই বিজেপি বিধায়ককে খুন করেছে। সিপিএম এর দিকেও খুনের অভিযোগ তোলেন তিনি।

তিনি দাবি করেন অবিলম্বে খুনের ঘটনার তদন্ত করে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। এই ঘটনা নিয়ে উত্তর দিনাজপুর তৃনমূল জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল বলেন পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। তার পাল্টা দাবি যদি রাত ১ টার সময় বাইরের লোক তাকে ডেকে নিয়ে যায় তাহলে পরিবারের লোকেরা কেন পুলিশে খবর দেননি। এই ঘটনাকে অন্যদিকে মোড় দেওয়ার জন্যই মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে। পুলিশি তদন্তেই প্রকৃত ঘটনা উঠে আসবে বলে জানিয়েছেন জেলা তৃনমূল কংগ্রেস শীর্ষ নেতৃত্ব । এদিকে সিপিএম এর বিরুদ্ধেও বিজেপির অভিযোগ তোলা প্রসঙ্গে সিপিএম এর জেলা সম্পাদক অপূর্ব পাল জানিয়েছেন, বিজেপি ভিত্তিহীন অভিযোগ করেছে। ঘটনার পূর্নাঙ্গ তদন্তের দাবি জানাচ্ছি আমরা। তবে বিজেপি বিধায়কের এই মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে জেলার রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে।