এই মুহূর্তে জেলা

রিষড়ায় কন্টেনমেন্ট এলাকাগুলি ঘিরে ফেলার কাজ শুরু করলো রিষড়া থানার পুলিশ।

তরুণ মুখোপাধ্যায় , ৯ জুলাই:- আজ বিকেল পাঁচটা থেকে রাজ্যের বেশ কিছু জায়গায় কঠোরভাবে লকডাউন বলবৎ হচ্ছে । হুগলি জেলায় 14 টি পুর এলাকা এবং 7 টি গ্রামীন এলাকা কন্টেনমেন্ট জোন হিসাবে চিহিত করা হয়েছে। এর মধ্যে রিষড়া পুর এলাকার দুটি জোন রয়েছে। এলাকার এন এস রোড এবং হেস্টিং লাইনের কিছু এলাকা রয়েছে করা হয়েছে রয়েছে সেখানকার দোকানপাট যানবাহন আজ বিকেল পাঁচটা থেকে বন্ধ করে দেয়া হচ্ছে এবং কঠোরভাবে লকডাউন বলবৎ করা হবে আজ বিকেল পাঁচটা থেকে সেখানকার যানবাহন চলাচল এবং দোকানপাট বন্ধ থাকবে । অত্যাবশ্যকীয় যে সমস্ত পণ্য সেগুলি যাতে কারো পেতে অসুবিধা না হয় তা প্রশাসনের পক্ষ থেকে দেখা হবে ।

পুরসভার মুখ্য প্রশাসক বিজয় সাগর মিস্র জানিয়েছেন এন এস রোড এর কিছু অংশ এবং হেস্টিংস লাইনএর কিছু অংশ কে় কন্টেনমেন্ট ঘোষণা করেছেন প্রশাসন। আমাদের পৌরসভার পক্ষ থেকে সমস্ত রকম প্রতিষেধক ব্যবস্থা সেখানে নেয়া হচ্ছে প্রতিনিয়ত সেইসব এলাকাগুলোতে স্যানিটেশনে কাজ চলছে। গেছে এছাড়াও আজ সকাল থেকেই পৌরসভার পক্ষ থেকে ওইসব এলাকায় মাইকিং করে মানুষকে আতঙ্কগ্রস্থ না হয় সুস্থভাবে বাড়িতে থাকার পরামর্শ দেয়া হয়েছে । এবং যদি কারো কোন রকম অসুবিধা হয় সঙ্গে সঙ্গে পুরসভাকে জানাতে বলা হয়েছে । স্থানীয় থানার সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে , এবং মানুষকে অযথা ভয় যাতে না পায় তার জন্য তাদের কাছে আবেদন করা হয়েছে ।

এর সঙ্গে সঙ্গে বিজয়বাবু জানান যে আমাদের এলাকায় যে টেস্টের ব্যাবস্থা আমরা প্রথম থেকেই শুরু করেছিলাম সেগুলো জারি থাকবে । এবং যদি কোন মানুষের কোন রকম শারীরিক অসুস্থতা কেউ বোধ করেন তাতে তাহলে আমাদের পৌরসভার যে স্বাস্থ্যকর্মীরা আছেন তারা যোগাযোগ করবেন ডাক্তারবাবুরা আছেন তারা যোগাযোগ করে তাদের যাতে স্বাস্থ্য ঠিক থাকে সেই ব্যবস্থা করবেন। সবমিলিয়ে সমস্ত রকম ব্যবস্থা প্রশাসন এবং পৌরসভার পক্ষ থেকে রাখা হয়েছে। সকাল থেকেই কন্টেনমেন্ট এলাকাগুলো ঘিরে ফেলার পাশাপাশি মানুষকেও সচেতন করা হচ্ছে রিষড়া থানার পক্ষ থেকে। ঘিরে ফেলে এলাকা গুলিতে যাতে বহিরাগত মানুষ না ঢোকে বা ওই এলাকার মানুষও যাতে বাড়ির বাইরে না যায় জানিয়ে দেওয়া হচ্ছে থানার পক্ষ থেকে।