এই মুহূর্তে জেলা

করোনা মোকাবিলায় প্রশাসনকে আরও উদ্যোগী হওয়ার দাবি জানাল হাওড়া সদর বিজেপির।

 

হাওড়া ,১৯ মার্চ :-  করোনা মোকাবিলায় হাওড়া জেলা প্রশাসনকে আরও সজাগ দৃষ্টি দেওয়ার দাবি জানাল বিজেপি। বৃহস্পতিবার দুপুরে হাওড়া জেলা সদর বিজেপির তরফ থেকে জেলাশাসকের কাছে ডেপুটেশন কর্মসূচি নেওয়া হয়। জেলাশাসকের হয়ে সেই ডেপুটেশন গ্রহণ করেন হাওড়ার সদর মহকুমা শাসক তরুণ ভট্টাচার্য। দলের সদর সভাপতি সুরজিৎ সাহার নেতৃত্বে বিজেপির এক প্রতিনিধি দল সদর মহকুমা শাসকের কাছে তাদের দাবির কথা তুলে ধরেন। পরে সুরজিৎবাবু সাংবাদিকদের বলেন, আমরা সদর মহকুমা শাসককে জানিয়েছি যে প্রতি মঙ্গলবার হাওড়ার মঙ্গলাহাটে যে কয়েক লক্ষ মানুষ আসা-যাওয়া করেন সেখানে সারা ভারতবর্ষের বিভিন্ন রাজ্য থেকে বস্ত্র ব্যবসায়ীরা আসেন।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                              সুতরাং এই মঙ্গলাহাটের ব্যবসায়ীদের থেকে যাতে না করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে সেই বিষয়ে আগে থেকেই নজর দিতে হবে। কারণ এখানে প্রচুর মানুষের একসঙ্গে জমায়েত হয়। সদর মহকুমা শাসক আমাদের জানিয়েছেন এই বিষয়টি নিয়ে ইতিমধ্যেই প্রশাসনিক স্তরে আলোচনা চলছে। এর পাশাপাশি আমরা জানিয়েছি যে যেহেতু নবান্ন থেকেই এই করোনা ভাইরাস উৎপত্তি হয়েছে, তাই নবান্নের আশেপাশের এলাকায় সাধারণ মানুষকে আরো বেশি সচেতন করতে প্রশাসনিক উদ্যোগ নিতে হবে। প্রয়োজনে আগাম সতর্কতা হিসাবে সকলকে মাস্ক এবং স্যানিটাইজার দিতে হবে। এবং প্রয়োজনে আমরা প্রশাসনকে এ ব্যাপারে সহযোগিতা করতেও প্রস্তুত। এর পাশাপাশি হাওড়ার ধুলাগোড় ট্রাক টার্মিনাল অন্যান্য রাজ্য থেকে বহু ট্রাক আসে ব্যবসার কাজে। তাই এখানে বিভিন্ন রাজ্য থেকে বহু মানুষ এখানে আসেন।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                         এদের যাতে আগে থেকেই করোনা সর্তকতা হিসেবে স্বাস্থ্য পরীক্ষা এবং স্ক্যানিং এর ব্যবস্থা করা যায় তার ব্যবস্থা করতে হবে। যাতে এই ভাইরাস এখানে না ছড়িয়ে পড়ে সেই ব্যাপারে আমরা প্রশাসনকে নজর রাখতে বলেছি। হাওড়া জেলা হাসপাতাল, সত্যবালা আইডি হাসপাতাল, ডুমুরজলা স্টেডিয়াম প্রমুখ জায়গায় করোনার জন্য বিশেষ কেন্দ্র খোলা হয়েছে ঠিকই। কিন্তু যদি এই রোগ আগামী দিনে আরও ছড়িয়ে পড়ে এবং আরও মানুষ এতে আক্রান্ত হন সেই ক্ষেত্রে প্রশাসন কি ব্যবস্থা রেখেছে আমরা জানতে চেয়েছি। এবং করোনা চিকিৎসায় আরও নতুন কোনও কেন্দ্র খোলা যায় কিনা সেই ব্যাপারেও আমরা প্রশাসনকে নজর দিতে বলেছি। সজাগ দৃষ্টি রাখতে বলেছি।

There is no slider selected or the slider was deleted.