এই মুহূর্তে জেলা

ভূতুরে নয়-বাংলা ফসল বিমার টাকা একাউন্টে, স্বস্তি ফিরল দিনহাটায়।

কোচবিহার ,১৫ মার্চ :-  ব্যাঙ্ক একাউন্টে আচমকা জমা হাজার হাজার টাকা জমা পড়ার হদিস পেল প্রশাসন। দিনহাটা নয়ারহাট, গোবরা ছড়া ও করলা এলাকার বাসিন্দাদের ব্যাঙ্ক একাউন্টে আচমকা হাজার হাজার টাকা জমা পড়ে। ওই নিয়ে গত কয়েকদিন ধরে হইচই শুরু হয়ে যায়। শেষ পর্যন্ত প্রশাসন তদন্তে নেমে জানতে পারে ২০২৮-২০১৯ আর্থিকবর্ষের বাংলার ফসল বিমার টাকা জমা পড়েছে ওই এলাকার কৃষকদের একাউন্টে।

There is no slider selected or the slider was deleted.

দিনহাটা মহকুমা প্রশাসনের তরফে জানানো হয়েছে, গত বছর রবি মরসুমে প্রাকৃতিক দুর্যোগের কারনে প্রচুর ফসলের ক্ষতি হয়। ওই ফসলের জন্য বাংলার ফসল বিমা যোজনায় ক্ষতিগ্রস্ত কৃষকদের সরাসরি একাউন্টে টাকা দেওয়া হয়েছে।
তবে শুধু দিনহাটার নয়ারহাট এলাকাতেই নয়, জেলার অন্যান্য অংশেও ক্ষতিগ্রস্ত কৃষকদের ওই বিমার টাকা একাউন্টে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

There is no slider selected or the slider was deleted.

কিন্তু ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া দিনহাটার নয়ারহাট এলাকায় বিভিন্ন ব্যাঙ্কের শাখায় বাসিন্দাদের একাউন্টে ওই টাকা জমা পড়ার খবর ছড়িয়ে পড়তেই বিভিন্ন শাখায় ভির বাড়তে থাকে। লাইন দিয়ে দাড়িয়ে একাউন্ট বই আপডেট করা হয়। আর তা করতে গিয়ে দেখা কারো একাউন্টে ২৫ হাজার তো কারো একাউন্টে ৩৫ হাজার। কেউ কেউ নাকি আবার লক্ষাধিক টাকাও পেয়েছেন। আর এভাবে একাউন্টে টাকা জমা পড়ার খবর চাউর হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। প্রাপকদের অনেকেই টাকা ফেরত দিতে হবে কিনা, সেই আশঙ্কাতেও ছিলেন। কিন্তু এবার আস্ল ঘটনা প্রকাশ্যে আসায় স্বস্তিতে সকলে।

There is no slider selected or the slider was deleted.