এই মুহূর্তে জেলা

বসন্ত উৎসবের নামে রবীন্দ্রভারতী কলুষিত করেছিলো ছাত্র-ছাত্রীরা বসন্ত উৎসবের মাধ্যমে প্রতিবাদ জানালো শ্রীরামপুর কলেজের ছাত্র ছাত্রীরা

তরুণ মুখোপাধ্যায়,৭ মার্চ :-  গতকাল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে় বসন্ত উৎসব কে কেন্দ্র করে যেভাবে এক শ্রেণীর ছাত্র ছাত্রী রবীন্দ্রনাথের গানকে বিকৃত করে এবং নিজেদের শরীরে অশ্লীল উক্তি লিখে বসন্ত উৎসবের গরিমা কে ভূলুণ্ঠিত করেছিল তাদের এই কীর্তি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাবার পর সারা রাজ্য জুড়ে সমস্ত স্তরের মানুষ এবং বিদ্বজ্জনেরা প্রতিবাদে ফেটে পড়েন । তাদের বক্তব্য এ কোন বাংলা সারা । ভারতবর্ষের মধ্যে আমাদের এই বাংলা কৃষ্টি এবং সংস্কৃতির ক্ষেত্রে যেখানে সবার আগে । যেখানে এই রাজ্যে প্রাতঃস্মরণীয় মনীষীরা জন্মগ্রহণ করেছেন। রবীন্দ্রনাথের মতন বিশ্ববরেণ্য কবির নামাঙ্কিত শিক্ষা কেন্দ্রের তাদের সকলকে স্তম্ভিত করে দেয। বিশেষ করে বাংলার ছাত্রসমাজ তারাও প্রতিবাদে সোচ্চার হন। গতকালের ঘটনার পর থেকে চারিদিকে প্রতিবাদের ঝড় ওঠে।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                                 পরশু বসন্ত উৎসবও দোলযাত্রা। শ্রীরামপুর কলেজের তৃণমূল ছাত্র পরিষদ সমর্থিত ছাত্র-ছাত্রীরা স্থানীয় গান্ধী ময়দানে শনিবার এই দিনটি পালন করেন এবং এবং প্রতিবাদে তারা সোচ্চার হোন। তাদের বক্তব্যু গতকাল থেকে শোনা যাচ্ছিল যে শ্রীরামপুর কলেজের এবং চন্দননগরের কিছু ছাত্র-ছাত্রী এই ঘটনার সঙ্গে জড়িত । শ্রীরামপুর কলেজের ছাত্র ছাত্রীদের স্পষ্ট ঘোষণা এই ঘটনায় শ্রীরামপুর কলেজের কোন ছাত্র-ছাত্রী জড়িত নেই। বাংলার সংস্কৃতি প্রেমী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে বাংলাকে এগিয়ে নিয়ে চলেছেন তার বিরুদ্ধে বিজে পির ছাত্র সংগঠন এবিভিপি ছাত্র-ছাত্রীরা এই নককার জনক ঘটনা ঘটিয়েছে। আমরা তার তীব্র প্রতিবাদ করছি। শ্রীরামপুর কলেজ সিএমসিপি প্রভাবিত ছাত্রছাত্রীরাএদিন স্থানীয় গান্ধী ময়দানে বসন্ত উৎসবে মেতে ওঠেন একে-অপরকে আবির মাখিয়ে এবং রবীন্দ্র সংগীতের তালে তালে নেচে-গেয়ে দিনটি পালন করেন।

There is no slider selected or the slider was deleted.

 

There is no slider selected or the slider was deleted.