এই মুহূর্তে জেলা

হাওড়ার ঘুসুড়ি এলাকাতেই বায়ুদূষণের মাত্রা সর্বাধিক।স্কুল পড়ুয়া থেকে গাড়িচালকদের হাতে মাস্ক বিলি করলেন বিজেপির নেতা কর্মীরা।

 

হাওড়া,২৬ ফেব্রুয়ারি:-  শহরে বাড়ছে দূষণ। রিপোর্ট বলছে বায়ুদূষণে রাজ্যের মধ্যে সবার আগে রয়েছে হাওড়ার ঘুসুড়ি। এবার এই দূষণ নিয়ে সকলকে সচেতন করতে পথে নামলেন বিজেপি যুব কর্মীরা। বুধবার সকালে উত্তর হাওড়ার বেশ কয়েকটি স্কুলের সামনে তারা সচেতনতা কর্মসূচির আয়োজন করেন। নেতৃত্বে ছিলেন রাজ্য বিজেপি নেতা উমেশ রাই। দূষণের হাত থেকে বাঁচতে এদিন তারা স্কুলের ছাত্রছাত্রী, গাড়িচালক, পথচলতি মানুষের হাতে মাস্ক বিলি করেন। এদিনের কর্মসূচি সম্পর্কে রাজ্য বিজেপি নেতা উমেশ রায় বলেন, আমরা কয়েকদিন আগেই দেখেছিলাম যে সোশ্যাল মিডিয়ায় দলীয় কর্মসূচি ও সরকারি কর্মকান্ডের পারফরম্যান্সে পিকে’র রিপোর্ট কার্ডে সেরা তিনে জায়গা করে নিয়েছেন হাওড়ার এক মন্ত্রী। যদিও ওই মন্ত্রীর বিধানসভা এলাকার মধ্যেই পড়ে এই ঘুসুড়ি এলাকা। যেটি রাজ্যের মধ্যে বায়ুদূষণে সবার আগে রয়েছে। সুতরাং এই এলাকায় এই দূষণ নিয়ে আমরা মন্ত্রীর কাছেও প্রশ্ন রেখেছি।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                    এদিন আমাদের হাতে যে প্ল্যাকার্ড ছিল তাতে মাননীয় মন্ত্রীর উদ্দেশ্যে লেখা ছিল- “কনগ্রাচুলেশন ফর ইওর এক্সেলেন্ট রেটিং ‘মিস্টার মিনিস্টার’, ঘুসুড়ি বিকাম এ মোস্ট পলিউটেড প্লেস ইন ওয়েস্টবেঙ্গল।” ঘুসুড়ি যেভাবে পলিউটেড এলাকা হিসেবে সারা রাজ্যের মধ্যে সবার আগে জায়গা করে নিয়েছে এই বিষয়ে আমরা খুবই চিন্তিত। যেভাবে এখানে দূষণ বেড়েছে তাতে আগামী দিনে সাধারণ মানুষের ভবিষ্যৎ কী হবে শিশুদের ভবিষ্যৎ কী হবে সে বিষয়ে আমরা খুবই উদ্বিগ্ন। সেই কারণেই আমরা আজকে উত্তর হাওড়ায় এম সি কেজরিওয়াল স্কুলের সামনে ছোট ছোট শিশুদের হাতে মাস্ক তুলে দিয়েছি। অভিভাবকদের বলেছি, ভবিষ্যতের এরা স্কুল থেকে শিক্ষিত হয়ে উচ্চ ডিগ্রি নিয়ে পাশ করে বেরোনোর পর কেউ ডাক্তার কেউ ইঞ্জিনিয়ার বা কেউ অন্য পেশায় যাবে।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                                 কিন্তু তাদের শরীর স্বাস্থ্য কতটা এদের সুরক্ষিত থাকবে সে বিষয়ে আমরা খুবই উদ্বিগ্ন। এই দূষণ নিয়ে সকলকে সতর্ক থাকার বার্তা দিলাম এই কর্মসূচির মাধ্যমে। স্কুল পড়ুয়া সহ প্রায় এক হাজার জনের হাতে এই মাস্ক এদিন তুলে দেওয়া হয়। গত ২৩ জানুয়ারি রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ জানিয়েছে বায়ুদূষণে সারা পশ্চিমবাংলার মধ্যে হাওড়ার ঘুসুড়ির স্থান সবার আগে। সম্প্রতি বিভিন্ন পত্রপত্রিকায় এই নিয়ে সংবাদ পরিবেশিত হয়েছে। আমরা এই কারণেই বুধবার সকালে এই মাস্ক বিলি কর্মসূচি নিয়েছিলাম। এদিন আমরা ৫০০টি ওয়াসেবল মাস্ক স্কুল পড়ুয়াদের মধ্যে এবং ৫০০টি ডিসপোজাল মাস্ক গাড়ি চালকদের মধ্যে বিলি করেছি।

There is no slider selected or the slider was deleted.