এই মুহূর্তে জেলা

ভোররাতে বিছানা থেকে ৬মাসের শিশু চুরি, দেহ মিলল খালে, রণক্ষেত্র আমতার বসন্তপুর।

 

 

হাওড়া,১ ফেব্রুয়ারি:- অবলম্বন একটি ব্যাগ ও আটক মুর্শিদাবাদের এক রাজমিস্ত্রি। আমতার বসন্তপুর এলাকার ৬মাসের শিশু মৃত্যুর ঘটনায় তদন্ত নেমে ঘটনার ৫ঘন্টার মধ্যে আটক করেছে আমতা থানার পুলিশ। শুক্রবার রাতে বাবা-মায়ের মাঝে শুয়ে রাতে ঘুমিয়েছিল ৬মাসের শিশুটি। ভোররাতে ঘুম ভাঙ্গতে দেখে পাশে শিশু নেই। কোথায় গেল ৬মাসের দুধের শিশুটি? এলাকার লোকজন একত্রে শুরু করে খোঁজাখুঁজি। ঘন্টা তিনেকের চেষ্টায় গ্রামের উপর দিয়ে বয়ে চলা খাল থেকে উদ্ধার হয় শিশুর দেহ। ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে। দোষীকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ ও পরে আমতা-বড়গাছিয়া রোড অবরোধ করা হয়। খবর পেয়ে আমতা থানার ওসি’র নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনি ঘটনাস্থলে পৌঁছায়। অভিযুক্তকে গ্রেফতারের দাবি জানাতে থাকে। পরিস্থিতি সামাল দিতে পুলিশের সঙ্গে এলাকাবাসীর ধস্তাধস্তি শুরু হয়। ঘটনায় এক রাজমিস্ত্রীকে আটক করে জেরা চালানো হচ্ছে।    

There is no slider selected or the slider was deleted.

স্থানীয় সূত্রে জানা গেছে, আমতা থানার বসন্তপুর আলতারা মহিষপাড়া গ্রামের সঞ্জয় মালিক ও তাঁর স্ত্রী দোলন মালিকের শিশুপুত্রের বয়স সবে ৬মাস। শুক্রবার রাত অবধি সবকিছু ঠিকঠাক ছিল। রাতের খাবার খাইয়ে শিশুকে নিয়ে ঘুমোতে যান। কিন্তু ভোররাতে বিছানায় শিশুটির খোঁজ না পেয়ে কান্নাকাটি জুড়ে দেন। এলাকা তন্নতন্ন করেও হদিস মেলেনি। রাজমিস্ত্রির একটি ব্যাগ উদ্ধার হয়। ওই ব্যাগের সূত্র ধরে রাজমিস্ত্রির খোঁজ মেলে। সূত্রের খবর, ওই রাজমিস্ত্রিকে এলাকা থেকে যেতে দেখেছেন কেউ কেউ। সেই সূত্রে রাজমিস্ত্রিকে আটক করা হয়। চুরির উদ্দেশ্যে এসে শিশুটিকে তুলে নিয়ে পালায়! হতে পারে ধরা পড়বার ভয়ে খালে ফেলে দিয়ে থাকতে পারে। তবে সমস্তটাই তদন্তে উঠে আসবে।

There is no slider selected or the slider was deleted.

আমতা থানার ওসি টিম্পু দাস জানান, একটি শিশুর দেহ খাল থেকে উদ্ধার হয়েছে। পরিবার জানিয়েছে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েছে কে বা কারা। পরে খালে ফেলে দিয়েছে। ঘটনাস্থল থেকে একটি ব্যাগ উদ্ধার করা হয়েছে। ওই ব্যাগটি একজন মুর্শিদাবাদের রাজমিস্ত্রির। তাঁকেও আটক করা হয়েছে। ও জানিয়েছে ব্যাগটি চুরি হয়েছে। সমস্তটা তদন্ত করে দেখা হচ্ছে। শিশুটির দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।    এলাকায় শিশু চুরি ও দেহ উদ্ধারের ঘটনায় স্তম্ভিত এলাকাবাসী। তাঁদের প্রত্যেকের কোথায়, এমন ঘটনা এলাকায় আগে ঘটেনি। পুলিশ সঠিক তদন্ত করে ঘটনার সঙ্গে যুক্ত দোষীদের কঠিন সাজা দিক।

There is no slider selected or the slider was deleted.